শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা প্রতিরোধে কাজ করছে রেডক্রিসেন্ট সোসাইটি

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাস প্রতিরোধে ও জনসচেতনতা বাড়াতে দিনরাত কাজ করে যাচ্ছে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এছাড়াও কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নেয়া মিয়ানমারের জনগোষ্ঠীর মাঝে জনসচেতনতা বৃদ্ধি ও অন্যান্য প্রস্তুতিমূলক কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

এদিকে রাজধানীর বিভিন্ন হাসপাতাল, মসজিদ, ধর্মীয় উপসানালয়, কীচাবাজারসহ ভাইরাস ছড়ানোর ঝুঁকি প্রবণ গুরুত্বপূর্ণ স্থাপনায় জীবাণুনাশক স্প্রে করা, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ এবং প্রচারসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমেও করোভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি নানা কার্যক্রম চলমান রয়েছে। স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এসব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন মাঠপর্যায়ে কর্মরত রেড ক্রিসেন্ট সোসাইটির দায়িত্বপ্রাপ্ত স্বেচ্ছাসেবক ও কর্মকর্তারা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়ানো এবং প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রেড ক্রিসেন্ট সোসাইটি রাজধানীসহ সারাদেশের তৃণমূল পর্যায়ে (কমিউনিটি পর্যায়ে) কাজ করছে। এছাড়াও জরুরী পরিস্থিতি মোকাবেলায় জাতীয় সদর দফতরে দুটি এ্যাম্বুলেন্সসহ ৬৮টি রেড ক্রিসেন্ট ও জাতীয় সদর দফতরে প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক ও কর্মকতাদের প্রস্তুত রাখা হয়েছে।

রবিবার বিকেলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবনসহ রাজধানীর বিভিন্ন স্থানে করোনাভাইরাস প্রতিরোধে জীবণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করে। -বিজ্ঞপ্তি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া         হিগুয়াইনকে বিদায় জানাল জুভেন্টাস         সৌদিতে ড্রোন হামলা চালাল ইয়েমেন         ধর্ষককে নপুংসক করে দেওয়ার আইন পাস নাইজেরিয়ায়         বিস্ফোরণ গ্যাস লিকেজেই ॥ নারায়ণগঞ্জে মসজিদের ঘটনায় তদন্ত রিপোর্ট         নতুন সংসদ ভবন তৈরি করা হচ্ছে ভারতে         দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার উপায় বের করুন         পেঁয়াজ আমদানি প্রক্রিয়া সহজ হচ্ছে