সোমবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামীকাল বিশেষ ফ্লাইটে নাগরিকদের ফেরাচ্ছে যুক্তরাষ্ট্র

আগামীকাল বিশেষ ফ্লাইটে নাগরিকদের ফেরাচ্ছে যুক্তরাষ্ট্র

অনলাইন রিপোর্টার ॥ করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষিতে বেশ ক’জন আমেরিকান নাগরিককে আগামীকাল সোমবার ফিরিয়ে নিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, একটি বিশেষ ফ্লাইটে কাল সকালে স্বেচ্ছায় ফিরতে আগ্রহীরা যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র আজ রবিবার বলেন, কেবল বাংলাদেশ নয়, সারা বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থানরত আমেরিকানদের মধ্যে যারা যুক্তরাষ্ট্রে ফিরতে আগ্রহী তাদের ফিরিয়ে নেওয়া হচ্ছে। অন্য দেশ থেকেও আমেরিকানরা ‘চার্টার’ ফ্লাইটে যুক্তরাষ্ট্রে ফিরছেন।

তিনি বলেন, এটি একটি সাময়িক ব্যবস্থা। বৈশ্বিক পরিস্থিতির যখন উন্নতি হবে তখন তারা আবার ফিরে আসবেন। কত জন আমেরিকান ফিরছেন সে বিষয়ে জানতে চাইলে যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র কোনো সুনির্দিষ্ট সংখ্যা জানাননি।

তিনি বলেন, ফ্লাইটটিতে যাত্রী আসন সংখ্যা পূর্ণ থাকবে। ফ্লাইটের আসন সংখ্যা কত সে বিষয়েও তিনি কিছু জানাননি। তবে বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাস বন্ধ হচ্ছে না এবং কনস্যুলার সেকশন আমেরিকানদের জন্য ২৪/৭ খোলা থাকছে বলে জানান তিনি।

এর আগে শনিবার ঢাকায় মার্কিন দূতাবাস এক বার্তায় জানিয়েছে, বিশেষ চার্টার্ড ফ্লাইটটি সোমবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবে। ওই বার্তায় বলা হয়, ঢাকা থেকে দোহা ওয়াশিংটন ডিসির ডালেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে যাবে ওই ফ্লাইট। দোহাতে বিমানের মধ্যেই থাকবেন যাত্রীরা।

বিশেষ ফ্লাইট চূড়ান্ত করা নিয়ে শনিবার বিকালে বাংলাদেশে থাকা মার্কিন নাগরিকদের সঙ্গে ভার্চুয়াল টাউন হলে মিলিত হয়েছিলেন ঢাকায় দেশটির রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

এদিকে ঢাকায় থেকে লন্ডন ও ম্যানচেস্টারে বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধের ঘোষণা আসার পর নাগরিকদের বুকিং পিছিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছে ঢাকায় ব্রিটিশ হাই কমিশন।

শনিবার বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, ”নিশ্চিত হয়ে নিন যে যদি স্থগিত হওয়া ফ্লাইটে ইতোমধ্যে আপনার বুকিং থাকে তবে যেন আপনাকে ৭ এপ্রিল থেকে আবার চালু হওয়া সেই ফ্লাইটগুলোতে পুনরায় বুকিং দেওয়া হয়।”

তিনি বলেন, “২৭ মার্চ বাংলাদেশ সরকার এবং বিমান এয়ারলাইনস যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে বিমান চলাচল স্থগিত করার ঘোষণা দেয়। তবে তারা এও ঘোষণা দিয়েছেন যে, এই ফ্লাইটগুলো ৭ এপ্রিল থেকে পুনরায় চালু করার পরিকল্পনা তাদের রয়েছে।”

শীর্ষ সংবাদ:
ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ         কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে ২ বিশেষ ফ্লাইট         হালদায় আবারও ডলফিন হত্যা        
//--BID Records