রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লেভিনসন বহু বছর আগে ইরান ত্যাগ করেছেন: মুখপাত্র

লেভিনসন বহু বছর আগে ইরান ত্যাগ করেছেন: মুখপাত্র

অনলাইন ডেস্ক ॥ মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ ও এফবিআই’র সাবেক গুপ্তচর রবার্ট লেভিনসন ইরানে আটকাবস্থায় মারা গেছেন বলে তার পরিবারের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে যে খবর বেরিয়েছে তা কঠোর ভাষায় প্রত্যাখ্যান করেছে ইরান। তেহরান বলেছে, লেভিনসন বহু বছর আগে অজ্ঞাত গন্তব্যের উদ্দেশ্যে ইরান ত্যাগ করেছেন।

রবার্ট লেভিনসন ২০০৭ সালে ইরানে অবস্থানকালে নিখোঁজ হয়ে যান। তিনি একজন অবসরপ্রাপ্ত মার্কিন চাকুরিজীবীর পরিচয়ে ইরানে প্রবেশ করে গোয়েন্দা তথ্য সংগ্রহ করছিলেন।মার্কিন বার্তা সংস্থা এপি ২০১৩ সালে খবর দেয়, লেভিনসন নিজের পরিচয় গোপন করে ইরানে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র পক্ষে কাজ করছিলেন।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেছেন, নির্ভরযোগ্য দলিলপ্রমাণের ভিত্তিতে দেখা যাচ্ছে, লেভিনসহ বহু বছর আগে ইরান ত্যাগ করেছেন এবং তার ইরান ত্যাগের বিষয়টি তৎকালীন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীও স্বীকার করে নিয়েছেন।তাকে খুঁজে না পাওয়ায় মুসাভি লেভিনসনের পরিবারের প্রতি সমবেদনা জানান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, লেভিনসন ইরান ত্যাগ করার পর কোথায় গেছেন তা জানার জন্য তেহরান গত কয়েক বছর ধরে ব্যাপক চেষ্টা চালিয়েছে; কিন্তু তার জীবিত থাকার কোনো প্রমাণ খুঁজে বের করতে পারেনি।

মুসাভি বলেন, মার্কিন সরকার যদি লেভিনসনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হয়ে থাকে তাহলে তার উচিত বিষয়টি নিয়ে রাজনৈতিক খেলা বন্ধ করে ও মৃত ব্যক্তির পরিবারের অনুভূতির অপব্যবহার না করে তার মৃত্যুর বিষয়টি ঘোষণা করা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা