শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতিপক্ষের ঘুষিতে মুক্তিযোদ্ধা নিহত

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ২৫ অক্টোবর ॥ প্রতিপক্ষের ঘুষিতে হজরত আলী (৭০) নামে এক মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন।

মাধবদী থানার কাঁঠালিয়া গ্রামে মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। জানা গেছে স্থগিত নির্বাচনের পোস্টার লাগানোকে কেন্দ্র করে একই গ্রামের প্রতিপক্ষ আলআমিন ও আলমের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে হজরত আলীকে সজোরে আলম ঘুষি মারে। এতে মাটিতে লুটিয়ে পড়ে মুক্তিযোদ্ধা হজরত আলী। পরে আশপাশের লোকজন তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান ।

সহপাঠীর লাথিতে ছাত্র

নিজস্ব সংবাদদাতা, পাবনা থেকে জানান, সহপাঠীর লাথিতে ক্লাস কক্ষেই মৃত্যু হয়েছে ষষ্ঠ শ্রেণীর ছাত্র সজীবের। সদর উপজেলার দোগাছি উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার এ ঘটনা ঘটেছে। এলাকাবাসী জানান, দোগাছি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র সজীবের সঙ্গে ক্লাস কক্ষে সহপাঠী খায়রুলের বাকবিত-া ও ধস্তাধস্তি হয়। এর এক পর্যায়ে খায়রুল প্রচ- জোরে সজীবকে লাথি মারলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খায়রুলকে পুলিশে সোপর্দ করেছে স্কুল কর্তৃপক্ষ। নিহত সজীব গ্রাম সদর উপজেলার কাইয়ূম খোলা গ্রামের আসাদ আলীর ছেলে।

ঠাকুরগাঁওয়ে চালক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, ঠাকুরগাঁও জেলা শহরের নিশ্চিন্তপুর মহল্লায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আব্দুল্লাহ আল মামুন (৪০) নামে এক অটোচালক খুন হয়েছে। এ ঘটনার পর রতন নামে একজনকে আটক করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে নিশ্চিন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে ওই এলাকার বাসিন্দা মামুন ও রতনের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। মঙ্গলবার সকালে রতনের লোকজন ওই বিরোধপূর্ণ জমিতে গাছ রোপণ করে দখলের চেষ্টা চালায়। এ সময় মামুন ও তার লোকজন বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বঁাঁধে। এক পর্যায়ে লাঠি দিয়ে ঘাড়ে আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়ে ইয়াসিন আলীর ছেলে মামুন। মুমূর্ষু অবস্থায় তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রেলের জমি থেকে অবৈধ স্থপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর যশোর রোডের পাশে রেলওয়ের জমিতে গড়ে ওঠা শের-এ-বাংলা বিপণি কেন্দ্রর ৯০টি অবৈধ স্থাপনা (ব্যবসা প্রতিষ্ঠান) উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া এ অভিযান দুপুর আড়াইটায় শেষ হয়। এর আগে গত বছর রেলওয়ে কর্তৃপক্ষ এই মার্কেটের ৪০ ব্যবসাপ্রতিষ্ঠান উচ্ছেদ করে। রেলওয়ে সূত্র জানায়, মঙ্গলবার সকাল ৯টায় রেলওয়ে পাকশীর বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা হাফিজুর রহমানের নেতৃত্বে খুলনায় নির্মাণাধীন আধুনিক রেল স্টেশন সংলগ্ন যশোর রোডের পার্শ্ববর্র্তী শের-এ-বাংলা বিপণী কেন্দ্রে উচ্ছেদ অভিযান শুরু হয়। বেলা আড়াইটা পর্যন্ত পরিচালিত অভিযানে ৯০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এর ফলে রেল স্টেশনের নির্মাণ কজে যে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছিল তা দূর হয়েছে। অভিযান পরিচালনার সময় প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা ড. আব্দুল মান্নান, বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মোঃ আফজাল হোসেন এবং প্রধান প্রকৌশলী ও বিভাগীয় প্রকৌশলীসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত         সিলেট সীমান্তে খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত         ঐক্যবদ্ধ হওয়ার ঘোষণা দিল হামাস ও ফাতাহ        
//--BID Records