সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিরবের সরব সময়

  • খোকন ভূঁইয়া

চিত্রনায়ক নিরব। মডেলিং এর পাট চুকিয়ে এখন তিনি পুরোপুরি চিত্রনায়ক। বড় পর্দায় নিরবের অভিষেক আরও আগে হলেও এখন পর্যন্ত নাম রোশান করতে পারেনি এই অভিনেতা। সবশেষ সিনেমা ‘আব্বাস’ ছিল তার নতুন করে ভাবনার জায়গা। সাইফ চন্দন পরিচালিত এ ছবিটিতে নিরব নিজেকে নতুন করে আবিষ্কার করেন। ‘আব্বাস’ ছবির সফলতার পর আলোচিত ‘ক্যাসিনো’ ঘটনা নিয়ে সৈকত নাসির নির্মাণ করছেন ‘ক্যাসিনো’ নামের সিনেমা। এই ছবিতে প্রথমবার একসঙ্গে অভিনয় করছেন নিরব-বুবলী। এ ছবি দিয়েই প্রথমবার নায়ক বদল করলেন আলোচিত বুবলী। এর আগে বুবলীর যে কয়টি ছবি মুক্তি পেয়েছে সবগুলো ছবির নায়ক ছিলেন শাকিব খান। ‘ক্যাসিনো’ ছবির শূটিং শেষের দিকে। সম্প্রতি নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন নিরব। ছবির নাম ‘তিতুমীর’। ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম বীরসৈনিক তিতুমীর, যাঁকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন পরিচালক ডায়েল রহমান। এ সিনেমায় তিতুমীরের চরিত্রে দেখা যাবে নিরবকে।

এদিকে, নানা নাটকীয় শেষে প্রেক্ষাগৃহে আলোর মুখ দেখছে রফিক সিকদার পরিচালিত সিনেমা ‘হৃদয়জুড়ে’। আগামীকাল (২৮ ফেব্রুয়ারি) সিনেমাটি সারা দেশে মুক্তি পাচ্ছে। ২০১৭ সালের মার্চে সিনেমাটির শূটিং শুরু হয়। সে সময়ের টানা শূটিংয়ে সিনেমাটির বেশিরভাগ কাজ শেষ হয়েছিল। কিন্তু কলকাতার নায়িকা প্রিয়ংকা সরকার ও নির্মাতা রফিক সিকদারের মধ্যে মনোমালিন্যর জেরে আটকে যায় ছবির শূটিং। পরে চড়াই-উতরাই পার করে ছবির শূটিং শেষ করেন নির্মাতা। সম্প্রতি সেন্সর বোর্ডে ছাড়পত্র পেয়েছে ছবিটি। পরিচালক রফিক সিকদারের দাবি মৌলিক গল্পের ছবি ‘হৃদয়জুড়ে’। এ ছবির মাধ্যমে প্রথমবার বড়পর্দায় দেখা যাবে নিরব ও প্রিয়ংকা সরকারকে। প্রিয়ংকার সঙ্গে অভিনয় প্রসঙ্গে নিরব বলেন, প্রিয়ংকার অভিনয় আমাকে অনেক সহযোগিতা করেছে। এবং সবার সহযোগিতায় কাজটি ভাল হয়েছে। ছবির যে গল্প রয়েছে সেটি দর্শক দেখলে অন্যদেরও দেখার জন্য অনুপ্রোরণা দিবে। এরই মধ্যে প্রকাশ পেয়েছে ছবির ট্রেলার। যা সিনেমাপ্রেমীদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। সাড়ে ৩ মিনিটের ট্রেলারটিতে রয়েছে প্রেম, রোমান্স ও একই সঙ্গে হিং¯্রতা। এছাড়াও ছবির গান প্রকাশের পর দর্শক পছন্দ করেছেন।

ছবিটি সম্পর্কে পরিচালক রফিক সিকদার বলেন, ‘ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী। প্রথম দিনে দেশের পরিচ্ছন্ন অর্ধশতাধিক হলে ছবিটি মুক্তি দেয়ার চিন্তা রয়েছে আমাদের। অনেক দিনের পরিশ্রমের ফসল ছবিটি। ছবিটি একটি কমপ্লিট বিনোদন প্যাকেজ। আশা করি দর্শকদের বিনোদন চাহিদা পূরণ করবে ‘হৃদয়জুড়ে’। নতুন বছরের শুরুতেই দেশে মুক্তি পাওয়ার কথা ছিল নির্মাতা অতনু ঘোষ পরিচালিত কলকাতার আমদানি করা ছবি ‘রবিবার’। কিন্তু নানা জটিলতায় তা পায়নি। অবশেষে ২১ ফেব্রুয়ারি মাত্র একটি হলে মুক্তি পায় এ দেশের জয়া আহসান ও কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত এই চলচ্চিত্র। ‘হৃদয়জুড়ে’ ছবির পাশাপাশি আগামীকাল প্রেক্ষাগৃহে ‘রবিবার’ সিনেমাটি হল সংখ্যা বেড়ে চলার কথা রয়েছে। এ ছবিতে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনয় করেছেন। বাংলাদেশে তার আলাদা একটা গ্রহণযোগ্যতা আছে। তার দর্শকপ্রিয়তা ‘হৃদয়জুড়ে’ ছবির ক্ষেত্রে প্রভাব পরবে বলে মনে করেন? নিরব; জয়া আপুর যারা দর্শক তারা ‘রবিবার’ দেখবে। আর যারা আমার দর্শক তারা ‘হৃদয়জুড়ে’ ছবি দেখতে হলমুখী হবেন। তবে আমাদের দেশে আমদানি করা ছবি দর্শক টানতে পারে না। বরাবরই আমদানি করা ছবি বাংলাদেশে ব্যর্থ হয়েছে। আমি বিশ্বাস করি দর্শক দেশীয় ছবি ‘হৃদয়জুড়ে’ আনন্দের সঙ্গে গ্রহণ করবেন। দর্শক সবসময় দেশীয় ছবির সঙ্গে ছিল, সামনেও থাকবে। ‘হৃদয়জুড়ে’ র প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিরব ও কলকাতায় প্রিয়াঙ্কা সরকার। আরও আছেন সাইফ চন্দন, পাপিয়া, ডন ও যুবরাজ। ‘হৃদয়জুড়ে’ প্রযোজনা করেছে ক্রিয়েটিভ মিডিয়া ওয়ার্ল্ড। ভাষা ও ভালবাসার মাসে রোমান্টিক গল্পের সুস্থ ধারার এই সিনেমা দর্শকদের কাছ থেকেও ভালবাসা পাবে বলে আশা করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

শীর্ষ সংবাদ:
রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         নববধূর লাশ উদ্ধার ॥ স্বামী গ্রেফতার         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         গৈৗরিপুর-কচুয়া-হাজীগঞ্জ সড়কের বেহাল দশা ॥সীমাহীন দুর্ভোগ         চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে বৃদ্ধার মৃত্যু         ফের জেঁকে বসবে শীত         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         তাইওয়ানের আকাশসীমায় চীনের ৩৯ যুদ্ধবিমান         আবারও ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব         ঊনসত্তরের গণঅভ্যুত্থান আজও অনুপ্রাণিত করে         চাঁপাইনবাবগঞ্জে ট্রেন-ভটভটি সংঘর্ষ ॥ নিহত ৩         রামপুরায় পাওয়ার হাউসে আগুন