সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারী টি-টোয়েন্টিতে হারলো বাংলাদেশ

নারী টি-টোয়েন্টিতে হারলো বাংলাদেশ

অনলাইন রিপোর্টার ॥ নারী টি টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে গেল বাংলাদেশ। ভারতের দেয়া ১৪২ রানের তারা করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে থেমে যায় বাংলাদেশের ইনিংস। ফলে ভারতের কাছে ১৮ রানে হার নিয়ে মাঠ ছাড়ে টাইগ্রিসরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশের মেয়েরা। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ভারতীয় নারী দল ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪২ রান। দলীয় মাত্র ৫ রানেই ওপেনার শামিমা সুলতানাকে (৩) হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেট জুটিতে মুরশিদা আর সানজিদা যোগ করেন ৩৯ রান। এরপর মুরশিদা (৩০) ফিরলে আবারো রানের চাকা থেমে যায় টাইগ্রিসদের।

দলীয় স্কোরবোর্ডে ৬১ রান যোগ হতেই ফিরে যান সানজিদা এরপর দলের রানের সঙ্গে ৫ রান যোগ হতেই রানের খাতা খোলার আগেই ফেরেন ফারগানা হক। তবে নিগার সুলতানার ২৬ বলে ৩৫ রানের ইনিংসে যখন জয়ের স্বপ্ন বুনছিল বাংলাদেশ তখনই ফিরলেন দলীয় ১০৬ রানে। আর সেখানেই বাংলাদেশের জয়ের স্বপ্ন মিলিয়ে যায়।

শেষ দিকে ফাহিমা খাতুন (১৭) আর জাহানারার (১০) ইনিংসে কেবল হারের ব্যবধানই কমায় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ দল। আর তাতেই ১৮ রানের জয় পায় ভারত। ভারতের হয়ে তিনটি উইকেট তুলে নেন পুনম যাদব আর দু'টি করে উইকেট নেন অরুন্ধতী রেড্ডি এবং শিখা পান্ডে।

এর আগে বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন। ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় ভারত। দলীয় ১৬ রানে হারায় ওপেনার তানিয়া ভাটিয়ার উইকেট।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা জেমিমাহ রডরিগেসকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান অন্য ওপেনার শেফালি ভার্মা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া ভারতীয় এ ওপেনারকে ক্যাচ তুলতে বাধ্য করেন পান্না ঘোষ। উইকেটকিপার শামিমা সুলতানা তিনবারের চেষ্টায় ক্যাচটি তালুবন্দি করেন। দলীয় ৫৩ রানে মাত্র ১৭ বল খেলে ৪টি ছক্কা ও দুটি চারের সাহায্যে ৩৯ রান করে আেউট হন শেফালি।

এরপর দলীয় ৭৮ রানে ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌরকে আউট করেন পান্না ঘোষ। ১১ বলে ৮ রান করে রুমানা আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতীয় নারী দলের অধিনায়ক। তবে নিয়মিত বিরতিতে উইকেটে হারালেও ইনিংসের শেষ দিকে ব্যাটিং তাণ্ডব চালান বেদ কৃষ্ণমূর্তি।

তার ১১ বলের অপরাজিত ২০ আর জেমিমাহ রডরিগেস-শেফালি ভার্মাদের ৩৯ ও ৩৪ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে ভারত। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন সালমা খাতুন ও পান্না ঘোষ।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক