মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়াজ মাহফিলে সরকার বাধা দিচ্ছে-মন্তব্য করে তোপের মুখে এমপি হারুন

সংসদ রিপোর্টার ॥ ইসলামী ওয়াজ মাহফিলে সরকার বাধা দিচ্ছে-এমন মন্তব্য করায় জাতীয় সংসদে রীতিমতো তোপের মুখে পড়তে হয় বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদকে। জামায়াতের ইন্ধনে এমন মিথ্যা ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করা হয়েছে দাবি করে তাকে তুলোধুনা করেন সরকারী দলের সংসদ সদস্যরা। তারা বলেন, ধর্মের নামে মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত এবং জামায়াতপন্থীদের প্রতিনিধি হিসেবে কথা বলে বিএনপি সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টির চেষ্টা করছে। যারা প্রকৃত তাফসির মাহফিল বা ওরশ করছেন বা বিভিন্ন স্থানে ইসলামী জলসা করছেন- তাদের বরং রাষ্ট্র ও সরকার পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে। এ সময় সরকারী দলের সংসদ সদস্যরা বিএনপি এমপি হারুনুর রশীদের বিভ্রান্তিকর ও আপত্তিকর বক্তব্যে সংসদের কার্যবিবরণী থেকে এক্সপাঞ্জের দাবি জানান।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার জাতীয় সংসদে মাগরিবের নামাজের বিরতির পর পয়েন্ট অব অর্ডারে সংবিধানে থাকা বিসমিল্লাহ এবং ওয়াজ মাহফিল নিয়ে কিছু মন্তব্য করলে অধিবেশনে কিছুটা উত্তাপ ছড়ায়। সরকারী দলের সংসদ সদস্যরা এ তীব্র প্রতিবাদ জানাতে থাকেন।

ফ্লোর নিয়ে বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, রাষ্ট্র পরিচালনার মূলনীতি সংশোধিত সংবিধানের পূর্বে সর্বশক্তিমান আল্লাহ’র প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাসী হবে যাবতীয় কাজের ভিত্তি, এটি নতুন সংশোধিত সংবিধান থেকে উঠিয়ে দেয়া হয়েছে। অথচ রাষ্ট্র ধর্ম ইসলাম রাখা হয়েছে। সংবিধানের প্রস্তাবনায় পূর্বের বিষয়টি বিসমিল্লাহির রাহমানির রাহিম, সেটির পরিবর্তে সংযোজিত হয়েছে দয়াময় পরম দয়ালু আল্লাহর নামে, পরম করুণাময় সৃষ্টিকর্তার নামে। বিসমিল্লাহির রাহমানির রাহিমের প্রকৃত অর্থ সংযোজিত হওয়া উচিত। তিনি অভিযোগ করেন, হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টানরা তাদের সামাজিক বিভিন্ন অনুষ্ঠান করে যাচ্ছে, অথচ আমরা যারা ইসলাম ধর্মের অসুারি তারা তাফসির মাহফিল করতে গেলে নিষেধাজ্ঞা ও আপত্তি আসছে। এ সময় সরকারী দলের সংসদ সদস্যরা নো নো বলে তীব্র প্রতিবাদ জানাতে থাকেন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবি জেলে হাফিজুর উদ্ধার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         ফেসবুকের বিরুদ্ধে ১৫ হাজার কোটি ডলারের মামলা করল রোহিঙ্গারা         উখিয়ায় অস্ত্রসহ ৯ রোহিঙ্গা ডাকাত আটক         ৩০০ রান করে ইনিংস ঘোষণা করল পাকিস্তান         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২