রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে মুক্তিযোদ্ধার জমি দখল করে ভবন নির্মাণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলার আগৈলঝাড়া উপজেলার কাজীর গ্রাম সাজুরিয়ায় এক বীর মুক্তিযোদ্ধার জমি দখল করে পাকা ভবন নির্মাণ অব্যাহত রেখেছে কতিপয় প্রভাবশালীরা। মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরদার প্রভাবশালীদের বাধা প্রদান করায় তাকেসহ তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

বুধবার সকালে মুক্তিযোদ্ধা মান্নান সরদার জানান, একই এলাকার কুব্বত আলীর পুত্র আব্দুস সালাম ও মনির সরদার গংরা জালজালিয়াতির মাধ্যমে একটি দলিল সম্পাদন করে দীর্ঘদিন থেকে তার স্ত্রী চন্দ্রবান বেগমের নামে থাকা পৈত্রিক সূত্রের জমি দখল করার জন্য মরিয়া হয়ে ওঠে। এ ঘটনায় চন্দ্রবান বেগম বাদী হয় ২০০৭ সালে বরিশাল জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানির পর ২০১৪ সালে আদালতের বিচারক মুক্তিযোদ্ধা মান্নান সরদারের স্ত্রী চন্দ্রবান বেগমের পক্ষে রায় ঘোষণা করেন। আসামিরা রায়ের বিরুদ্ধে আদালতে একটি আপীল করলে আদালত তা নামঞ্জুর করে দেয়।

মুক্তিযোদ্ধা মান্নান সরদার আরও জানান, পরবর্তীতে আসামিরা মামলাটি নিম্ন আদালতে নিয়ে ভবন নির্মাণের আবেদন করলে আদালত ২০১৮ সালের ২৫ জানুয়ারি ওই সম্পত্তির ওপর নিষেধাজ্ঞা জারি করে। আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সালাম গংরা স্থানীয় কতিপয় প্রভাবশালীর সহায়তায় পাকা ভবন নির্মাণের কাজ শুরু করেন। এ বিষয়ে মুক্তিযোদ্ধার স্ত্রী চন্দ্রবান বেগম পুনরায় আদালতের দারস্থ হলে চলতি বছরের ৬ জানুয়ারি আদালত ভবন নির্মাণের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়। আদালতের নির্দেশে আগৈলঝাড়া থানার ওসি মোঃ আফজাল হোসেনের হস্তক্ষেপে পাকা ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীকে যৌন নির্যাতন, গ্রেফতার ২         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         বাজেটের আগেই বেড়ে গেলো সিগারেটের দাম         পাম্পে তেল না পেয়ে মালিকের বাড়িতে আগুন         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু