বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে মুক্তিযোদ্ধার জমি দখল করে ভবন নির্মাণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলার আগৈলঝাড়া উপজেলার কাজীর গ্রাম সাজুরিয়ায় এক বীর মুক্তিযোদ্ধার জমি দখল করে পাকা ভবন নির্মাণ অব্যাহত রেখেছে কতিপয় প্রভাবশালীরা। মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরদার প্রভাবশালীদের বাধা প্রদান করায় তাকেসহ তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

বুধবার সকালে মুক্তিযোদ্ধা মান্নান সরদার জানান, একই এলাকার কুব্বত আলীর পুত্র আব্দুস সালাম ও মনির সরদার গংরা জালজালিয়াতির মাধ্যমে একটি দলিল সম্পাদন করে দীর্ঘদিন থেকে তার স্ত্রী চন্দ্রবান বেগমের নামে থাকা পৈত্রিক সূত্রের জমি দখল করার জন্য মরিয়া হয়ে ওঠে। এ ঘটনায় চন্দ্রবান বেগম বাদী হয় ২০০৭ সালে বরিশাল জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানির পর ২০১৪ সালে আদালতের বিচারক মুক্তিযোদ্ধা মান্নান সরদারের স্ত্রী চন্দ্রবান বেগমের পক্ষে রায় ঘোষণা করেন। আসামিরা রায়ের বিরুদ্ধে আদালতে একটি আপীল করলে আদালত তা নামঞ্জুর করে দেয়।

মুক্তিযোদ্ধা মান্নান সরদার আরও জানান, পরবর্তীতে আসামিরা মামলাটি নিম্ন আদালতে নিয়ে ভবন নির্মাণের আবেদন করলে আদালত ২০১৮ সালের ২৫ জানুয়ারি ওই সম্পত্তির ওপর নিষেধাজ্ঞা জারি করে। আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সালাম গংরা স্থানীয় কতিপয় প্রভাবশালীর সহায়তায় পাকা ভবন নির্মাণের কাজ শুরু করেন। এ বিষয়ে মুক্তিযোদ্ধার স্ত্রী চন্দ্রবান বেগম পুনরায় আদালতের দারস্থ হলে চলতি বছরের ৬ জানুয়ারি আদালত ভবন নির্মাণের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়। আদালতের নির্দেশে আগৈলঝাড়া থানার ওসি মোঃ আফজাল হোসেনের হস্তক্ষেপে পাকা ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records