মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশে কর্মরত বিদেশী কর্মীদের কোন অভিযোগ নেই ॥ পররাষ্ট্রমন্ত্রী

জনকণ্ঠ ডেস্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে কয়েক লাখ বিদেশী কর্মী শিল্পখাতে কাজ করছেন। বিদেশী কর্মীরা শান্তিপূর্ণভাবে এখানে অবস্থান করছেন এবং থাকা ও কাজের বিষয়ে তাদের কোন অভিযোগ নেই। প্রতিটি দেশী ও বিদেশী নাগরিককে নিরাপত্তা ও সুরক্ষা দেয়ার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ। মঙ্গলবার ইকুয়েডরের কিটোতে অনুষ্ঠিত গ্লোবাল কমপ্যাক্ট অন মাইগ্রেশন বিষয়ে নীতি পর্যায়ের বৈঠকে তিনি এ কথা বলেন। খবর ওয়েবসাইটের।

মোমেন বলেন, মধ্যপ্রাচ্যে যে শহরগুলো তৈরি হয় অথবা যুক্তরাষ্ট্রে কারখানায় যেসব কর্মী কাজ করে বা সেবা দেয় তার একটি বড় অংশ অভিবাসী। অভিবাসন প্রক্রিয়ায় যে দেশে বিদেশীরা যায় এবং যে দেশ থেকে যায়, উভয় পক্ষই উপকৃত হয়।

বৈঠকে তিনি আরও জানান, নির্বাচনী ইশতেহার অনুযায়ী নিরাপদ, নিয়মতান্ত্রিক ও সুসংগঠিত অভিবাসন সরকারের একটি রাজনৈতিক অগ্রাধিকার। অভিবাসনকে শুধু একটি আন্তর্জাতিক ইস্যু হিসাবে বিবেচনা করে না বাংলাদেশ বরং এটিকে উন্নয়নের অন্যতম পথ বিবেচনা করে।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records