শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়ানডে সিরিজ জিতল ভারত

স্পোর্টস রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিল ভারত। তৃতীয় ও শেষ ম্যাচে রবিবার ৭ উইকেটে জিতল ভারত। রোহিত শর্মা এমনই দুর্দান্ত ব্যাটিং করেন, তার ১২৮ বলে ৮ চার ও ৬ ছক্কায় করা ১১৯ রানের ইনিংসে সহজেই জিতল ভারত। সেই সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল কোহলিবাহিনী।

ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে অস্ট্রেলিয়া। ৯ উইকেট হারিয়ে ৫০ ওভারে ২৮৬ রান করে অসিরা। স্টিভ স্মিথের (১৩১ রান) নবম ওয়ানডে সেঞ্চুরিতে ভর করে এই রান করে অস্ট্রেলিয়া। মোহাম্মদ শামি ৪ উইকেট শিকার করেন। কিন্তু ভারতের মত শক্তিশালী ব্যাটিং লাইনআপের সামনে কী আর এমন রান টিকে? ৩০০ রানের উপরে না করলে জেতা কঠিনই। তাই হয়েছে। স্মিথের সেঞ্চুরির জবাব দিয়েছেন ওয়ানডেতে ২৯তম সেঞ্চুরি করা ওপেনার রোহিত। সঙ্গে বিরাট কোহলির ৮৯ রানে অনায়াসেই জিতে ভারত। ৩ উইকেট হারিয়ে ৪৭.৩ ওভারে ২৮৯ রান করে জিতে ভারত।

রোহিত ও কোহলি মিলে দ্বিতীয় উইকেটে ১৩৭ রানের জুটি গড়েন। তাতে ১৫ বল বাকি থাকতেই জয় মিলে। সিরিজ জয়ও হয়ে যায়। সিরিজের প্রথম ওয়ানডেতে ১০ উইকেটে জিতে অস্ট্রেলিয়া। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায়। এরপর দ্বিতীয় ওয়ানডেতে ৩৬ রানে জিতে সিরিজে ১-১ সমতা আনে ভারত। শেষ ওয়ানডেতেও জিতে সিরিজ জয় নিশ্চিত করে কোহলির দল। রোহিত শর্মা ৯ হাজার (৯১১৫ রান) রানের মাইলফলকে ঢুকে যাওয়ার সঙ্গে ২৯ সেঞ্চুরি করে বিশ্ব ক্রিকেটে ব্যাটসম্যানদের মধ্যে সেঞ্চুরির তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন। সনাথ জয়াসুরিয়াকে (২৮ সেঞ্চুরি) পেছনে ফেলে এগিয়ে যান রোহিত। তার সামনে এখন শচিন টেন্ডুলকার (৪৯ সেঞ্চুরি), বিরাট কোহলি (৪৩ সেঞ্চুরি) ও রিকি পন্টিং (৩০ সেঞ্চুরি) আছেন। রোহিতের ধামাকা ব্যাটিংয়ে সিরিজ জিতে নিল ভারত।

স্কোর ॥ ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ-ব্যাঙ্গালুরু

অস্ট্রেলিয়া ইনিংস ২৮৬/৯; ৫০ ওভার; স্মিথ ১৩১, লাবুশেন ৫৪, ক্যারি ৩৫; শামি ৪/৬৩।

ভারত ইনিংস ২৮৯/৩; ৪৭.৩ ওভার; রোহিত ১১৯, কোহলি ৮৯, আইয়ার ৪৪*, পা-ে ৮*।

ফল ॥ ভারত ৭ উইকেটে জয়ী। ম্যাচ সেরা ॥ রোহিত শর্মা (ভারত)।

সিরিজ ॥ ভারত ২-১ ব্যবধানে জয়ী।

সিরিজ সেরা ॥ বিরাট কোহলি (ভারত)।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা