মঙ্গলবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার চেষ্টা ॥ স্বামী কারাগারে

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৭ জানুয়ারি ॥ ভৈরবে বালিশ চাপা দিয়ে স্ত্রীকে হত্যা চেষ্টার ঘটনায় থানায় একটি মামলা হয়। বৃহস্পতিবার রাতে ভৈরব থানায় শিউলি বেগম বাদী হয়ে স্বামীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করে। মামলা দায়েরের পর রাতেই স্বামী আনোয়ার হোসেনকে (৩৫) পুলিশ গ্রেফতার করে।

সে দীর্ঘদিন যাবত সৌদি প্রবাসী ছিল বলে পারিবারিক সূত্রে জানা গেছে। মামলায় অন্য আসামিরা হলো শ্বশুর রফিক মিয়া (৫২), শাশুড়ি কুলসুম বেগম (৫০), ভাসুর মনির মিয়া (৩৮) ও সুজন মিয়া (৪০)। গ্রেফতারকৃত স্বামী আনোয়ার হোসেনকে শুক্রবার কিশোরগঞ্জ আদালতের কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, ভৈরব উপজেলার মধ্যেরচর গ্রামের বিল্লাল মিয়ার মেয়ে শিউলি বেগমের সঙ্গে ১০ বছর আগে একই গ্রামের রফিক মিয়ার ছেলে আনোয়ার হোসেনের পারিবারিকভাবে বিয়ে হয়। ৭ লাখ টাকা কাবিনে বিয়ে হলেও স্বামী আনোয়ার হোসেনকে কয়েক বারে যৌতুক বাবদ ৯ লাখ টাকা তার শ্বশুর দেয়। একবার বিদেশ যেতে ৪ লাখ এবং পরে আরও ৫ লাখ টাকা যৌতুক দেয় বলে শিউলি বেগম অভিযোগ করে। এরপর আরও ৪ লাখ টাকা যৌতুক দিতে বার বার শিউলিকে চাপ সৃষ্টি করে শারীরিক নির্যাতন করতে থাকে। দাবিকৃত টাকা আর দিতে পারবে না বললে শ্বশুর- শাশুড়ি, ভাসুর মিলে প্রায়ই নির্যাতন করে বলে শিউলি বেগম জানায়। যৌতুকের দাবিকৃত টাকা না দেয়ায় গত মঙ্গলবার রাতে স্বামী তাকে মারধরসহ মুখে বালিশ চাপা দিয়ে হত্যার চেষ্টা চালায়। ঘটনার পরদিন শিউলি তার বাবারবাড়ি গিয়ে ঘটনাটি জানায় এবং বৃহস্পতিবার থানায় ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। অভিযোগ পেয়ে পুলিশ রাতেই স্বামীকে গ্রেফতার করে।

শিউলির ভগ্নিপতি মোবারক হোসেন জানান, গায়ের রং একটু কালো বলে তার বাবা আনোয়ারকে একাধিকবারে ৯ লাখ টাকা যৌতুক দেয়। সে বিদেশে ছিল অনেক বছর। তার একটি মেয়ে আছে। আরও যৌতুকের টাকা না দেয়ায় তাকে বালিশ চাপা দিয়ে হত্যা চেষ্টার অভিযোগে থানায় মামলা করা হয়।

শীর্ষ সংবাদ:
রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ