বৃহস্পতিবার ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার চেষ্টা ॥ স্বামী কারাগারে

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৭ জানুয়ারি ॥ ভৈরবে বালিশ চাপা দিয়ে স্ত্রীকে হত্যা চেষ্টার ঘটনায় থানায় একটি মামলা হয়। বৃহস্পতিবার রাতে ভৈরব থানায় শিউলি বেগম বাদী হয়ে স্বামীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করে। মামলা দায়েরের পর রাতেই স্বামী আনোয়ার হোসেনকে (৩৫) পুলিশ গ্রেফতার করে।

সে দীর্ঘদিন যাবত সৌদি প্রবাসী ছিল বলে পারিবারিক সূত্রে জানা গেছে। মামলায় অন্য আসামিরা হলো শ্বশুর রফিক মিয়া (৫২), শাশুড়ি কুলসুম বেগম (৫০), ভাসুর মনির মিয়া (৩৮) ও সুজন মিয়া (৪০)। গ্রেফতারকৃত স্বামী আনোয়ার হোসেনকে শুক্রবার কিশোরগঞ্জ আদালতের কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, ভৈরব উপজেলার মধ্যেরচর গ্রামের বিল্লাল মিয়ার মেয়ে শিউলি বেগমের সঙ্গে ১০ বছর আগে একই গ্রামের রফিক মিয়ার ছেলে আনোয়ার হোসেনের পারিবারিকভাবে বিয়ে হয়। ৭ লাখ টাকা কাবিনে বিয়ে হলেও স্বামী আনোয়ার হোসেনকে কয়েক বারে যৌতুক বাবদ ৯ লাখ টাকা তার শ্বশুর দেয়। একবার বিদেশ যেতে ৪ লাখ এবং পরে আরও ৫ লাখ টাকা যৌতুক দেয় বলে শিউলি বেগম অভিযোগ করে। এরপর আরও ৪ লাখ টাকা যৌতুক দিতে বার বার শিউলিকে চাপ সৃষ্টি করে শারীরিক নির্যাতন করতে থাকে। দাবিকৃত টাকা আর দিতে পারবে না বললে শ্বশুর- শাশুড়ি, ভাসুর মিলে প্রায়ই নির্যাতন করে বলে শিউলি বেগম জানায়। যৌতুকের দাবিকৃত টাকা না দেয়ায় গত মঙ্গলবার রাতে স্বামী তাকে মারধরসহ মুখে বালিশ চাপা দিয়ে হত্যার চেষ্টা চালায়। ঘটনার পরদিন শিউলি তার বাবারবাড়ি গিয়ে ঘটনাটি জানায় এবং বৃহস্পতিবার থানায় ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। অভিযোগ পেয়ে পুলিশ রাতেই স্বামীকে গ্রেফতার করে।

শিউলির ভগ্নিপতি মোবারক হোসেন জানান, গায়ের রং একটু কালো বলে তার বাবা আনোয়ারকে একাধিকবারে ৯ লাখ টাকা যৌতুক দেয়। সে বিদেশে ছিল অনেক বছর। তার একটি মেয়ে আছে। আরও যৌতুকের টাকা না দেয়ায় তাকে বালিশ চাপা দিয়ে হত্যা চেষ্টার অভিযোগে থানায় মামলা করা হয়।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’