বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার চেষ্টা ॥ স্বামী কারাগারে

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৭ জানুয়ারি ॥ ভৈরবে বালিশ চাপা দিয়ে স্ত্রীকে হত্যা চেষ্টার ঘটনায় থানায় একটি মামলা হয়। বৃহস্পতিবার রাতে ভৈরব থানায় শিউলি বেগম বাদী হয়ে স্বামীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করে। মামলা দায়েরের পর রাতেই স্বামী আনোয়ার হোসেনকে (৩৫) পুলিশ গ্রেফতার করে।

সে দীর্ঘদিন যাবত সৌদি প্রবাসী ছিল বলে পারিবারিক সূত্রে জানা গেছে। মামলায় অন্য আসামিরা হলো শ্বশুর রফিক মিয়া (৫২), শাশুড়ি কুলসুম বেগম (৫০), ভাসুর মনির মিয়া (৩৮) ও সুজন মিয়া (৪০)। গ্রেফতারকৃত স্বামী আনোয়ার হোসেনকে শুক্রবার কিশোরগঞ্জ আদালতের কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, ভৈরব উপজেলার মধ্যেরচর গ্রামের বিল্লাল মিয়ার মেয়ে শিউলি বেগমের সঙ্গে ১০ বছর আগে একই গ্রামের রফিক মিয়ার ছেলে আনোয়ার হোসেনের পারিবারিকভাবে বিয়ে হয়। ৭ লাখ টাকা কাবিনে বিয়ে হলেও স্বামী আনোয়ার হোসেনকে কয়েক বারে যৌতুক বাবদ ৯ লাখ টাকা তার শ্বশুর দেয়। একবার বিদেশ যেতে ৪ লাখ এবং পরে আরও ৫ লাখ টাকা যৌতুক দেয় বলে শিউলি বেগম অভিযোগ করে। এরপর আরও ৪ লাখ টাকা যৌতুক দিতে বার বার শিউলিকে চাপ সৃষ্টি করে শারীরিক নির্যাতন করতে থাকে। দাবিকৃত টাকা আর দিতে পারবে না বললে শ্বশুর- শাশুড়ি, ভাসুর মিলে প্রায়ই নির্যাতন করে বলে শিউলি বেগম জানায়। যৌতুকের দাবিকৃত টাকা না দেয়ায় গত মঙ্গলবার রাতে স্বামী তাকে মারধরসহ মুখে বালিশ চাপা দিয়ে হত্যার চেষ্টা চালায়। ঘটনার পরদিন শিউলি তার বাবারবাড়ি গিয়ে ঘটনাটি জানায় এবং বৃহস্পতিবার থানায় ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। অভিযোগ পেয়ে পুলিশ রাতেই স্বামীকে গ্রেফতার করে।

শিউলির ভগ্নিপতি মোবারক হোসেন জানান, গায়ের রং একটু কালো বলে তার বাবা আনোয়ারকে একাধিকবারে ৯ লাখ টাকা যৌতুক দেয়। সে বিদেশে ছিল অনেক বছর। তার একটি মেয়ে আছে। আরও যৌতুকের টাকা না দেয়ায় তাকে বালিশ চাপা দিয়ে হত্যা চেষ্টার অভিযোগে থানায় মামলা করা হয়।

শীর্ষ সংবাদ:
আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন