মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্যারিসে ৬ গোলের রোমাঞ্চকর ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ ফ্রেঞ্চ লীগ ওয়ানে এককভাবে দাপট দেখাচ্ছে প্যারিস সেইন্ট জার্মেই। গত সাত মৌসুমের মধ্যে ছয়বারই চ্যাম্পিয়ন তারা। সেই তুলনায় মোনাকো যেন হারিয়ে খুঁজছে নিজেদের। সাম্প্রতিক অতীতে তাদের সাফল্য কেবল ২০১৬-১৭ মৌসুমের লীগ চ্যাম্পিয়ন। এবারও শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেছে মোনাকো। তবে রবিবার পিএসজিকে দারুণভাবে রুখে দিয়েছে তারা। দুর্দান্ত খেলেই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজির সঙ্গে ৩-৩ ব্যবধানে ড্র করেছে মোনাকো।

নিজেদের মাঠে অবশ্য শুরুতেই এগিয়ে যায় পিএসজি। ম্যাচের তৃতীয় মিনিটেই নেইমারের গোলে এগিয়ে যায় তারা। কিন্তু মোনাকোও ছেড়ে কথা বলেনি। চার মিনিট পরই পর্তুগীজ উইঙ্গার জেলসন মার্টিনসের গোলে সমতায় ফেরে সফরকারীরা। ম্যাচের ১৩ মিনিটেই স্বাগতিকদের হতাশ করে এগিয়ে যায় পিএসজি। রাশিয়ার মিডফিল্ডার এ্যালেক্সান্ডার গোলোভিনের সঙ্গে বল আদান-প্রদান করতে করতে ডি-বক্সে ওঁৎ পেতে থাকা ফরাসী স্ট্রাইকার উইসাম বেন ইয়েদেরের দিকে বল বাড়ালে তা থেকে গোল করতে ভুল হয়নি ইয়েদেরের। কিছুক্ষণ পর পিএসজির জালে আবারও বল জড়ানোর দারুণ সুযোগ পায় সফরকারীরা। কিন্তু পিএসজির গোলরক্ষক কেইলর নাভাসের দুর্দান্ত সেভে তা হয়নি।

মোনাকো ভুল করে বসে ম্যাচের ২৪ মিনিটেও। এবার নিজেদের জালে বল ঠেলে দেন ডিফেন্ডার ফোদে বালো তোরে। সমতায় ফেরে পিএসজি। ৪২ মিনিটে আবারও ত্রাতার ভূমিকায় নেইমার। জেলসন মার্টিনস অপ্রত্যাশিতভাবে নিজেদের ডি বক্সে এমবাপেকে ফেলে দিলে ফাউল থেকে পাওয়া পেনাল্টির সৌজন্যে গোল করে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান সুপারস্টার। ফলে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি। দ্বিতীয়ার্ধেও দেখা যায় দুই দলের রোমাঞ্চকর লড়াই। তবে ৭০ মিনিটে মোনাকোকে সমতায় ফেরান আলজেরিয়ার স্ট্রাইকার ইসলাম স্লিমানি। এরপর আর গোল না করলে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করছে পিএসজি।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ