বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাশেম সোলাইমানির হত্যা নিয়ে বিভক্ত মার্কিন কংগ্রেস

ইরানী জেনারেল কাশেম সোলাইমানিকে হত্যা নিয়ে বিভক্ত হয়ে পড়েছে মার্কিন কংগ্রেস। ট্রাম্পের এমন নির্দেশনাকে কেউ স্বাগত জানিয়েছে, কেউ করছেন সমলোচনা। ট্রাম্পের মিত্র রিপাবলিকানরা এই পদক্ষেপের প্রশংসা করে বলেছে, এতে ইরানকে কঠিন বার্তা দেয়া হয়েছে। তবে ডেমোক্র্যাটরা সমালোচনা করে বলেছেন, ট্রাম্পের ঔদ্ধত্যপূর্ণ সিদ্ধান্ত আরেকটি মধ্যপ্রাচ্য যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে যুক্তরাষ্ট্রকে। খবর ওয়েবসাইটের।

সাউথ ক্যারোলিনার সিনেটর লিন্ডসে গ্রাহাম একাধিক টুইট করে জানান, ‘মার্কিন রক্তে রঞ্জিত ইরান বড় এক ধাক্কা খেয়েছ। আয়াতুল্লাহর প্রশাসনে অন্যতম হিংস্র সদস্য ছিল সোলাইমানি।’ তবে ডেমোক্র্যাটরা এই পদক্ষেপকে সহজভাবে নেয়নি। তারা মনে করছে এতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠবে। বেড়ে যাবে মধ্যপ্রাচ্যে মার্কিন সৈন্য ও তাদের পেছনে ব্যয়। সিনেটর বার্নি স্যান্ডার্স বলেন, ট্রাম্পের এমন বিপজ্জনক সিদ্ধান্ত আমাদের আরেকটি মধ্যপ্রাচ্য যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। এতে অনেক প্রাণ ঝুঁকির মধ্যে পড়েছে। খরচ হবে কোটি কোটি ডলার। ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছিলেন এই অসীম যুদ্ধ শেষ করবেন। কিন্তু তার এই পদক্ষেপ তার পরিপন্থী। আরেকটি টুইটে তিনি বলেন, ২০০২ সালে তিনি ইরাক যুদ্ধের বিরুদ্ধে রায় দিয়েছিলেন। তখন তার আশঙ্কা ছিল এতে এই অঞ্চল অস্থিতিশীল হয়ে উঠবে। এখন তার কাছে মনে হচ্ছে এ আশঙ্কা সত্যি ছিল।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১