শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশী ক্রিকেটারদের পারিশ্রমিক নিয়ে মুখ খুললেন মুশফিক

স্পোর্টস রিপোর্টার ॥ বিদেশী ক্রিকেটাররা সবসময়ই বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল টি২০) দেশী ক্রিকেটারদের চেয়ে পারিশ্রমিক বেশি পান। এ নিয়ে দেশী ক্রিকেটারদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছিল। আন্দোলনও হয়েছিল। সব ঠিক হয়ে যাওয়ার আশ্বাস বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ক্রিকেটাররা পেয়েছিলেনও। কিন্তু এবার সেই পার্থক্যই দেখা গেছে। আগামী আসর থেকে সব ঠিক হয়ে যাবে বলেও আশ্বাস আছে। এরপরও দেশী ক্রিকেটারদের পারিশ্রমিকের ব্যাপারেই ভাবনার কথা জানিয়েছেন মুশফিক। সেখানেই বিশেষ নজর দিয়েছেন। তার মতে, দেশী ক্রিকেটারদের পারিশ্রমিক ভাল হলে খেলাও ভাল হবে।

আজ বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে দিনের দ্বিতীয় ম্যাচে খেলতে নামবে খুলনা টাইগার্স। খুলনার অধিনায়ক মুশফিক। তিনি দলকে নিয়ে অনেক আত্মবিশ্বাসী। তবে সাংবাদিকদের সঙ্গে বুধবার দলের মিশন নিয়ে কথা বলার সঙ্গে দেশী ক্রিকেটারদের পারিশ্রমিক নিয়েও আলোচনা করলেন। তিনি বলেন, ‘আমরা সবসময় প্রত্যাশিত মতো পারিশ্রমিক পাই না। এবার তো অনেক তাড়াতাড়ি হয়েছে। এবার খেলাটা হচ্ছে সেটাই অনেক। আমরা নীতি নির্ধারকদের দৃষ্টি আকর্ষণ করেছি, তারা সেভাবে আশ্বস্ত করেছেন। আগামীবার থেকে বেতন বা ভাতা আমরা ঠিকঠাক পাব বলে আশা করি। আমরা সারা বছর খেলি। তারপরও দেখা যায় অনেকের থেকে আমরা কম পাচ্ছি যারা শুধু টি২০ খেলে। এটা আমাদের জন্য ডিসক্রেডিট। বিশ্বে সব লীগে কিন্তু লোকাল খেলোয়াড়রা বেশি পারিশ্রমিক পান।’ সঙ্গে যোগ করেন, ‘হ্যাঁ আমরা আশ্বাস পেয়েছি। আর এটা পরের বিপিএল থেকেই হবে। এবারেরটা অনেক তাড়াতাড়ি হচ্ছে সুতরাং এটি মাঠে গড়াচ্ছে সেটিই আমাদের জন্য অনেক বড় ফ্যাক্ট। পরের বছর থেকে সব ঠিক হয়ে যাবে আশ্বাসই আমরা পেয়েছি। আর যেটা বললেন, বিদেশী প্লেয়ারদের সঙ্গে ডিফারেন্সটা যাতে কম হয় সেটা অবশ্যই খেয়াল রাখবেন, রিভিউ করা উচিত তাদের জন্যও ভাবা উচিত কারণ টপ প্লেয়ার হয়তো ৪ জন বা ৫ জন আছেন। কিন্তু ৫০ থেকে ৬০ জন আছে যারা প্রতি বছর দারুণ পারফর্ম করে যাচ্ছে। এমনকি বিপিএলে অনেক ভাল খেলে।

আমি বলি শফিউল, তাইজুল, রাহিরা ভাল খেলেছে, যারা কিনা ‘বি’ কিংবা ‘সি’তে আছে। এদের দিকটা দেখলে আমি মনে করি বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভাল হবে।’ শুধু পারিশ্রমিক নিয়ে ভাবলেই হবে না, নিজেদের কাজটাও, নৈপুণ্যটাই ঠিকঠাক করতে হবে, এই দিকেই মনোযোগ দিয়েছেন মুশফিক।

শীর্ষ সংবাদ:
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা