বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিপিএলে সিলেটকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করল চট্টগ্রাম

বিপিএলে সিলেটকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করল চট্টগ্রাম

অনলাইন ডেস্ক ॥ বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে সিলেট থান্ডারকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।টন হেরে প্রথমে ব্যাটিং করে সিলেট থান্ডার ৪ উইকেট হারিয়ে করে ১৬২ রান।জবাবে ১৯ ওভারে সেই রান তাড়া করে ৫ উইকেটে জিতে শুভ সূচনা করল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সিলেটের পক্ষে মোহাম্মদ মিঠুনমাত্র ৪৮ বলে খেলেছেন ৮৪ রানের অপরাজিত ইনিংস। যেখানে ছিলো ৪টি চারের সঙ্গে ৫টি ছয়ের মার। অপর দিকে ইমরুল ২ চার ও ৫ ছক্কার মারে ৩৮ বলে ৬১ রানের ঝকঝকে এক ইনিংস

জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমেছিল চট্টগ্রাম। ষষ্ঠ ওভারের মধ্যে টপ অর্ডারে প্রথম তিন ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়েছিল দলটি। বিশেষ করে চতুর্থ ওভারে টানা দুই বলে দুই উইকেট হারিয়ে বিপদে পড়েছিল রায়ান এমরিতের দল। সিলেটের বাঁ হাতি স্পিনার নাজমুল ইসলাম জুনায়েদ সিদ্দিকিকে (৭ বলে ৪) তুলে নেন চতুর্থ ওভারের পঞ্চম বলে। পরের বলে নাসির হোসেনকে (০) বোল্ড করে সিলেটকে বোলিংয়ে ভালো শুরু এনে দেন নাজমুল। ২৬ বলে ৩৩ করে ক্রমশ বিপজ্জনক হয়ে ওঠা লঙ্কান ওপেনার আভিষ্কা ফার্নান্দোকে ষষ্ঠ ওভারে তুলে নেন ক্রিসমার স্যান্টোকি। সে ওভার শেষে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৪২ রান।

জিম্বাবুয়ের অলরাউন্ডার রায়ান বার্ল এসে মাত্র ৩ রান করে ফিরলে চট্টগ্রামের বিপদ আরও বেড়ে যায়। কিন্তু এখান থেকে দুর্দান্ত এক পাল্টা লড়াই শুরু করেন ইমরুল কায়েস এবং চ্যাডউইক ওয়ালটন। পঞ্চম উইকেটে দুজনের ৫২ বলে ৮৬ রানের জুটিতে জয়ের সুবাস পাচ্ছিল চট্টগ্রাম। কিন্তু দল জয় থেকে ১৪ বলে ১৩ রানের দূরত্বে পিছিয়ে থাকতে এবাদত হোসেনকে মারতে গিয়ে ক্যাচ দেন ইমরুল। ৫ ছক্কা ও ২ চারে ৩৮ বলে ৬১ রান করেন ইমরুল।

জয়ের জন্য শেষ দুই ওভারে ১১ রান দরকার ছিল চট্টগ্রামের। তখন ম্যাচে ফেরার সুযোগ ছিল সিলেটেরও। কিন্তু ১৯তম ওভারে চট্টগ্রামকে কোনোভাবেই আটকাতে পারেননি স্যান্টোকি। তাঁর ওভারেই ১১ রান তুলে নেন ওয়ালটন-নুরুল জুটি। ৩০ বলে ৪৯ রানে অপরাজিত ছিলেন ওয়ালটন। সিলেটের হয়ে ৩৩ রানে ২ উইকেট নেন নাজমুল।

ম্যাচ সেরা হয়েছেন ইমরুল কায়েস।

শীর্ষ সংবাদ:
বুড়িগঙ্গায় লঞ্চডুবি ॥ ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক গ্রেফতার         উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত, ৩ লাখ ইয়াবা উদ্ধার         ইরানের ওপর নিষেধাজ্ঞা পুনর্বহালের আহ্বান পম্পেওর         জম্মু-কাশ্মীরে বাবা-ভাইসহ বিজেপি নেতাকে গুলি করে হত্যা         জোড়া লাল কার্ডের ম্যাচে বার্সার জয়         হংকংয়ের শিক্ষার্থীদের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ         ভারতীয় সেনাদের ফেসবুকসহ ৮৯টি অ্যাপ ব্যবহার নিষিদ্ধ         রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা        
//--BID Records