রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার কাউন্সিলের ভবনের নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর

বার কাউন্সিলের ভবনের নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। শুক্রবার বিকেলে রাজধানীর বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ভবন নির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন কালে গণপূর্ত মন্ত্রী এ নির্দেশ দেন।

এ সময় মন্ত্রী দ্রুততর সময়ে কাজ এগিয়ে নিয়ে যাওয়ার মাধ্যমে প্রকল্পটি নির্ধারিত মেয়াদের পূর্বেই সুসম্পন্ন করতে প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।উল্লেখ্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর ‘বাংলাদেশ বার কাউন্সিল ভবনের বর্তমান জায়গায় ১৫তলা ভবন নির্মাণ প্রকল্প’-এর আওতায় বাংলাদেশ বার কাউন্সিল ভবনের নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। জুলাই ২০১৮ থেকে জুন ২০২১ মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে যার মোট ব্যয় ধরা হয়েছে ১১৭ কোটি ৬৬ লক্ষ ৩২ হাজার টাকা।

অত্যাধুনিক এ ভবনে দুটি বেইজমেন্টসহ ৩১টি পার্কিং এবং ১২৬৬৮৮ বর্গফুট আয়তনের এরিয়া অফিস স্থান হিসেবে ব্যবহারের জন্য থাকছে। ভবনটিতে বার কাউন্সিলের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল চেয়ারম্যান কক্ষ, ট্রাইব্যুনাল কক্ষ, সভা কক্ষ, ১ টি ব্যাংক এরিয়া, ৩টি সম্মেলন কক্ষ, ৫টি প্রশিক্ষণ কক্ষ, ১ টি প্রদর্শনী হল, ১ টি ডে কেয়ার, ২ টি ক্যাফেটেরিয়া, রেকর্ড কক্ষ, অফিস কক্ষ ও ১২টি অতিথি কক্ষ থাকছে। এছাড়া এ ভবনে ০১টি অত্যাধুনিক ফায়ার লিফট ও ফায়ার স্টেয়ার এবং অগ্নি প্রতিরোধের আধুনিক ব্যবস্থা থাকছে।

শীর্ষ সংবাদ:
মাধ্যমিকে পাসের হার ৮২.৮৭ %         শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঢাকামুখী মানুষের ঢল         দুবাই থেকে ফিরলেন আটকে পড়া ২৬২ জন         বাংলাদেশে সংক্রমণের মাত্রা উর্ধ্বমুখী থাকলেও আজ খুলছে সব ধরণের কার্যক্রম         মৌলভীবাজারের বড়লেখায় ইউনিয়ন ভূমি কর্মকর্তার করোনা উপসর্গ নিয়ে মৃত্যু         দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস         কৃষ্ণাঙ্গ হত্যার জেরে সংঘর্ষ ॥ যুক্তরাষ্ট্রে ১৬টি অঙ্গরাজ্যে কারফিউ জারি         যেভাবে পাওয়া যাবে এসএসসি ও সমমান পরীক্ষার ফল         সামাজিক দূরত্ব না মানায় রোমানিয়ার প্রধানমন্ত্রীকে জরিমানা         খুলে দেওয়া হল আল-আকসা মসজিদ         জি-৭ শীর্ষ সম্মেলন স্থগিত করছেন ট্রাম্প         মহামারীর মাঝেই ইতিহাস গড়ে মহাকাশে পাড়ি!         ইরানে ‘ভালোবাসার অপরাধে’ কন্যার শিরশ্ছেদ করলেন বাবা         জীবন-জীবিকার লড়াই ॥ তালা খুলছে আজ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া         করোনা প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্ত করুন         রেকর্ড প্রবৃদ্ধির টার্গেট ॥ নতুন বাজেটে জিডিপি নির্ধারণ ৮.৫ শতাংশ         মৃত্যু ও আক্রান্তে ভারতের রেকর্ড         করোনা শনাক্তের হার ১৭ শতাংশের নিচে নামছে না         ঘুরে দাঁড়ানোর স্বপ্ন আম চাষীদের         পুঁজিবাজারের জন্য থাকছে বিশেষ প্রণোদনা প্যাকেজ        
//--BID Records