বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্তিত্বহীন দুই কোম্পানির ৮৭০ কোটি টাকা পাচার

   অস্তিত্বহীন দুই কোম্পানির ৮৭০ কোটি টাকা পাচার

অর্থনৈতিক রিপোর্টার \ অস্তিত্বহীন দুই কোম্পানি ভূযা এলসি খুলে ৮৭০ কোটি টাকা বিদেশে পাচার করেছে। হেনান আনহুই এগ্রো এলসি এবং মেসার্স এগ্রো বিডি অ্যান্ড জেপির মালিক আব্দুল মোতালেব সহ ৯ জনের বিরুদ্ধে পাচারের অভিযোগে মামলা করেছে কাস্টম গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

অস্তিত্বহীন প্রতিষ্ঠান দুটি ১৫টি বিল অব এট্রি এবং ১৫টি এলসির মাধ্যমে ৮৭০ কোটি ৮৬ লাখ ২১ হাজার ৩৮৩ কোটি ৪০ লাখ টাকা পাচার করেছে।

৭ নভেম্বর রাজধানীর পল্টন থানায় এই মামলা দায়ের করা হয়। প্রতিষ্ঠানটির তিন কর্মকর্তা এই ১০ জনের বিরুদ্ধে মোট ১৫টি মামলা দায়ের করেন। কর্মকর্তারা হলেন বিটন চাকমা, শামসুন নাহার এবং আছমা বেগম।

এর মধ্যে বিটন চাকমা ৬টি, আছমা বেগম ৫টি এবং শামসুন নাহার ৪টি মামলা দায়ের করেন। অর্থ পাচারে পাশাপাশি শুল্ক ফাঁকি দিয়ে সিগারেট, এলইডি টেলিভিশন, ফটোকপির মেশিন এবং মদসহ বিভিন্ন জিনিস আমদানি করেছে অভিযুক্তরা।

শীর্ষ সংবাদ:
কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত         করোনা ভাইরাসের এই সংকটেও বিনিয়োগের সুযোগ আছে ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৭৭         সিনহা হত্যা ॥ ওসি প্রদীপ গ্রেফতার         লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিক্যাল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         রাজনৈতিক চাপে ভ্যাকসিনের সময় নির্ধারিত হবে না ॥ ডা. ফউসি         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক        
//--BID Records