শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জে ২৮টি অস্ত্রসহ ২ ব্যবসায়ীকে গ্রেফতার

সিরাজগঞ্জে ২৮টি অস্ত্রসহ ২ ব্যবসায়ীকে গ্রেফতার

স্টাফ রিপোর্টার,সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে একটি বড় চালানের অস্ত্র আটক করা হয়েছে। দেশীয় তৈরী ২৮টি বন্দুক একটি এলজি ও এক রাউন্ড কার্তুজের এ অস্ত্র চালানের হোতা দুই ব্যসায়ীকেও গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের পুলিশ সুপার টুটুল চক্রবর্তী তাঁর সম্মেলন কক্ষে সাংবাদিকদের এ তথ্য জানান।

বুধবার গভীর রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই ও পাবনা সদর থানাধীন ভাওডাঙ্গা কালুরপাড়া এলাকা থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন পাবনা সদর থানার খয়ের বাগান বাজার এলাকার আব্দুল হেলাল খাঁর ছেলে মিজানুর রহমান মিজান (১৯) ও ভাওডাঙ্গা কালুরপাড়া এলাকার মৃত ইমান আলীর ছেলে মোঃ আব্দুল ওহাব (৩৫)।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ফোরকান সিকদার,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ, ওসি (ডিবি) মোঃ ওহেদুজ্জামান,ডিআইও-১ রেজাউল করিম প্রমুখ।

পুলিশ সুপার জানান, আইন শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরকদ্রব্য উদ্ধারে দেশব্যাপী বিশেষ অভিযান চলছে। এরই অংশ হিসেবে বুধবার গভীর রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই সিলভার ডেলপার্কের সামনে অবৈধ অস্ত্র বিক্রি হচ্ছে এমন তথ্যে সেখানে অভিযান চালায় ডিবি পুলিশ। এ সময় ১টি দেশীয় তৈরি বন্দুক, ১টি দেশীয় তৈরি এলজি অস্ত্র ও ১টি কার্তুজসহ আব্দুল ওহাব ও মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়। পরে তাদের তথ্যে মতে পাবনা জেলা পুলিশের সহযোগিতায় পাবনা সদর থানাধীন ভাওডাঙ্গা কালুরপাড়া এলাকার আব্দুল ওহাবের বাড়ীতে অভিযান চালিয়ে ২টি চটের বস্তা থেকে ২৭টি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে বাণিজ্যিকভাবে অস্ত্র তৈরি করে বিক্রি করে আসছিল। গ্রেফতারকৃত আব্দুল ওহাব ও মিজানুর রহমান বিক্রির উদ্দেশ্যে একটি দেশীয় তৈরি বন্দুক, একটি দেশীয় তৈরি এলজি অস্ত্র ও একটি কার্তুজ সিরাজগঞ্জে নিয়ে আসে। দেশের বিভিন্ন স্থানের দুর্বৃত্ত ক্রেতাদের চাহিদা মাফিক অস্ত্র তৈরী করে এই ব্যবসায়ীরা সরবরাহ করতো বলেও পুলিশ সুপার জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records