শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আনু মালিকের যৌন হেনস্তার শিকার গায়িকা

আনু মালিকের যৌন হেনস্তার শিকার গায়িকা

অনলাইন ডেস্ক ॥ শুরুটা হয়েছিলো হলিউডে। এরপর ঝড়ের বেগে এটি আঘাত হানে বলিউডে। একের পর এক বিখ্যাত সব মানুষদের মুখোশ উন্মোচন করে দিয়েছে মিটু আন্দোলন। অমিতাভ বচ্চনের মতো তারকার দিকেও যৌন হেনস্তার অভিযোগের কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে।

এবার গায়িকা শ্বেতা পণ্ডিত মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন, ১৫ বছর বয়সে জনপ্রিয় গায়ক আনু মালিকের নোংরামির শিকার হয়েছিলেন তিনি। কৌশলে নিজেকে বাঁচিয়ে নিতে পেরেছিলেন বলে তেমন কোনো দুর্ঘটনা ঘটেনি।

এমনই অভিযোগ গায়িকার। বলিউডে #MeToo আন্দোলন শুরু হওয়ার পর খানিকটা মনে শান্তি পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। কারণ, কোনোদিনই বলিউডের প্রতাপশালী মিউজিক কম্পোজার আনু মালিকের বিরুদ্ধে মুখ খুলতে পারেননি তিনি। এই আন্দোলন না হলে সেটা পারতেনও না।

এদিকে কয়েকদিন আগেই আনু মালিকের বিরুদ্ধে মুখ খুলেছেন গায়িকা নেহা ভাসিন। এরপর শ্বেতার প্রসঙ্গে টেনে এনে আরও একবার আনু মালিককে এক হাত নিয়েছেন নেহা।

শ্বেতা তার ট্যুইটে লিখেছেন, ‘২০১৯-এও আমরা নিগৃহীতাকে প্রশ্ন করি। দুই দশক ধরে এই ইন্ডাস্ট্রিতে গায়িকা হওয়া সত্ত্বেও এত নোংরা মানসিকতার লোক দেখতে হয়।

তারা কোনো কথা বলে না। ভীতু সব। ২০০১ সালে যখন আমার সঙ্গে হয়েছিল তখন আমি কী বলতাম? একজন স্কুলের ছাত্রী কী বলবে? ধন্যবাদ #MeToo।’

শ্বেতার হয়ে নেহা জানিয়েছেন, ‘শ্বেতা ১৫ বছরের ছিল যখন তার সঙ্গে অভব্য আচরণ করেছিল আনু মালিক। লজ্জা হওয়া উচিত। নিগৃহীতাকে নয়, কাপুরুষগুলোকে প্রশ্ন করতে শিখুন।’

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records