সোমবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালুকায় জমি দখলকে কেন্দ্র করে হামলায় দুই পুলিশসহ আহত ৫

ভালুকায় জমি দখলকে কেন্দ্র করে হামলায় দুই পুলিশসহ আহত ৫

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকায় এক বিধবার জমি দখলেকে কেন্দ্র করে শুক্রবার রাতে প্রতিপক্ষের হামলায় দুই পুলিশসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ও ক্ষতিগ্রস্ত পরিবার বাদি হয়ে পৃথক তিনটি মামলা দায়ের করেছেন। পুলিশ এক সন্ত্রাসীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছেন।

ক্ষতিগ্রস্ত পরিবার, মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আশকা গ্রামের মৃত রুহুল আমীন খানের বিধবা মেয়ে নাছিমা খাতুন ও একই এলাকার সাইিদ খানের মাঝে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ ছিলো। এরই জের হিসেবে শুক্রবার রাতে ৩০/৩৫ জনের একটি সঙ্ঘবদ্ধ সন্ত্রাসীদল দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে নাছিমার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও ঘরের মালামাল লুট করে নিয়ে যায়। পরে ওই জমি দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণ শুরু করে।

খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পুলিশের উপরও হামলা করে। এ সময় ভালুকা মডেল থানার এসআই কেএম মনিরুজ্জামান ও কনস্টেবল টিটু মিয়াসহ বাড়ির মালিক নাছিমা খাতুন, বড় বোন হেলেনা খাতুন ও ছোট ভাই আব্দুল হান্নান আহত হন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আশরাফুল নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার ও দুটি রাম দা, একটি বল্লম, ও ১৩ বাশের লাঠি উদ্ধার করে। হমলায় পুলিশ সদস্যসহ আহতরা ভালুকা ৫০ শয্যা সরকারী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

ক্ষতিগ্রস্ত নাছিমা খাতুন জানান, প্রতিপক্ষ সাহিদ খান গংরা দীর্ঘদিন ধরে আমাদের জমি দখলের চেষ্টা করে আসছে। ঘটনার রাতে ৩০/৩৫ জনের একটি সঙ্ঘবদ্ধ সন্ত্রাসীদল দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে এবং ঘরের মালামাল লুট করে নিয়ে তিন লাখ টাকার ক্ষতি সাধন করে। পরে তারা জমি দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণ শুরু করে।

ভালুকা মডেল থানার এসআই ও মামলার বাদী কেএম মনিরুজ্জামান জানান, জমি দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পুলিশের উপর হামলা করে। এ ঘটনায় অভিযুক্ত সাইিদ খানসহ ৮ জনের নাম উল্লেখ করে আজ্ঞাত ২০/২৫ জনের নামে অস্ত্র আইনে ও পুলিশ আহতের ঘটনায় পৃথক দু’টি ও ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষে নাছিমার ভাই হান্নান বাদী হয়ে আরো একটি মামলা দায়ের করা হয়েছে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইনউদ্দিন জানান, ্এ ঘটনায় পৃথক তিনটি মামলা রুজু করে একজনকে গ্রেফতারের পর আদালতে প্রেরণ করা হয়েছে এবং অপরাপর আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

শীর্ষ সংবাদ:
ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ         কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে ২ বিশেষ ফ্লাইট         হালদায় আবারও ডলফিন হত্যা        
//--BID Records