বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকোর মাদক সম্রাট এল চাপোর ছেলে গ্রেফতার

মেক্সিকোর মাদক সম্রাট এল চাপোর ছেলে গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ মেক্সিকোর মাদক সম্রাট এল চাপো গুজম্যানের ছেলে ওভিদিও গুজম্যান লোপেজকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। বৃহস্পতিবার এক অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। ওই অভিযানকে কেন্দ্র করে নিরাপত্তা বাহিনীর সঙ্গে মাদক পাচার চক্রের তীব্র গোলাগুলি শুরু হয়।

যুক্তরাষ্ট্রে মাদক সম্রাট এল চাপো গুজম্যানকে ৩০ বছরের কারাদণ্ড দেয়া হয়। নিউ ইয়র্কে ৬২ বছর বয়সী গুজম্যানের বিরুদ্ধে মাদক পাচার এবং অর্থপাচারসহ দশটি অভিযোগ প্রমাণিত হয়েছে।

২০১৫ সালে একটি সুরঙ্গ দিয়ে কারাগার থেকে পালিয়ে যান গুজম্যান। তবে পরে তাকে আবারও গ্রেফতার করা হয়। ২০১৭ সালে তাকে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর কর হয়।

মেক্সিকোর উত্তরাঞ্চলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে প্রভাবশালী মাদকচক্র সিনালোয়ার ব্যাপক সংঘর্ষ বাধে। এই মাদক পাচার চক্রের সাবেক প্রধান ছিলেন গুজম্যান। যুক্তরাষ্ট্রে মাদক পাচারের সবচেয়ে বড় চক্র এটি।

প্রশাসনের তরফ থেকে বলা হয়েছে, রুটিনমাফিক অভিযানের সময় একটি বাড়ি থেকে ওভিদিও গুজম্যানকে গ্রেফতার করা হয়। পরে নিরাপত্তা বাহিনীর হাত থেকে তাকে ফিরিয়ে নিতে গুলি চালায় তার দলের লোকজন। ২০ বছর বয়সী ওভিদিও তার বাবার পরে বর্তমানে মাদকচক্র সিনালোয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র         উ. মেসিডোনিয়ায় ট্রাক থেকে আরো ১৪৪ বাংলাদেশি উদ্ধার         করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে        
//--BID Records