বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লা সীমান্তে ভারতীয়দের হাতে র‌্যাবের তিন সদস্য ও দুই নারী আটক

  • ১০ ঘণ্টা পর উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১০ অক্টোবর ॥ জেলা সীমান্তে ভারতীয়রা র‌্যাব-১১ এর ৩ সদস্য কনস্টেবল আবদুল মতিন, কনস্টেবল রিগেন বড়ুয়া, সৈনিক ওয়াহেদুল ইসলাম ও দুই নারী সোর্সসহ ৫ জনকে আটক করে মারধরের পর বিএসএফের কাছে হস্তান্তর করেছে। বৃহস্পতিবার সকালে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের ভারত সীমান্তবর্তী আশাবাড়ি উত্তরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এরপর তাদের ফেরত পেতে দু’দেশের বিজিবি ও বিএসএফ’র মধ্যে চিঠি চালাচালি শুরু হয়। বিকেল ৪টায় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক শেষে আটকের ১০ ঘণ্টা পর বিকেল ৫টায় তাদের হস্তান্তর করা হয়।

র‌্যাব-১১ ও স্থানীয় বিজিবি সূত্র জানায়, র‌্যাব-১১ এর সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলামের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার সকালে কুমিল্লা থেকে আশাবাড়ি এলাকায় মাদক উদ্ধারে একটি সাদা রঙের মাইক্রো নিয়ে অভিযানে যায়। র‌্যাব কর্মকর্তা মুহিতুল ইসলাম সাংবাদিকদের জানান, মাদক কারবারিদের ধাওয়ার একপর্যায়ে ভুলবশত র‌্যাব সদস্যরা ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়ে। এ সময় ভারতীয় নাগরিকরা তাদের আটক করে বিএসএফএর নিকট হস্তান্তর করে। এদিকে সরেজমিন অনুসন্ধানকালে স্থানীয়রা জানায়, র‌্যাব এর দলটি সকালের দিকে বাংলাদেশের কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার আশাবাড়ি সীমান্ত লাগোয়া ভারতের সিপাহীজ্বালা জেলার উত্তর ত্রিপুরার বক্সনগর থানার রহিমপুর গ্রামের দুলা মিয়ার ছেলে প্রবাস ফেরত আবুল খায়েরকে তার ঘর থেকে আটক করে। এর আগে বুধবার রাত ২টায় আবুল খায়েরের মা ফিরোজা বেগম মৃত্যুবরণ করেন। ভারতীয় নাগরিক আবুল খায়েরকে আটকের খবর ছড়িয়ে পড়লে উত্তেজিত স্থানীয় ভারতীয় নাগরিকরা র‌্যাবের উক্ত ৩ সদস্যসহ তাদের সঙ্গে থাকা ২ নারী সোর্স লিজা ও লিজার খালাসহ ৫জনকে আটক করে একটি পিস্তল, ৭টি বুলেট ও অন্য সামগ্রীসহ ভারতীয় বিএসএফ এর নিকট তাদের হস্তান্তর করে। পরে খবর পেয়ে কুমিল্লা থেকে র‌্যাব ও বিজিবির পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আটককৃতদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেন। এরপর বিকেল ৪টায় শুরু হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক। ওই বৈঠক শেষে বিকেল ৫টায় তাদের ফেরত দেয়া হয়। বৈঠকে ভারতের ৭৪-বিএসএফ এর পরিদর্শক আর. জে মিঠু ও বাংলাদেশের সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলামসহ বিএসএফ-বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সীমান্তের বিজিবির সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম জানান, সীমান্তের ২০৫৯ নং পিলারের সন্নিকটে ভারত-বাংলাদেশ সীমান্তের রহিমপুর-আশাবাড়ি সীমান্ত এলাকা দিয়ে র‌্যাব সদস্যরা ভুলবশত ভারতে প্রবেশ করলে ভারতীয়রা তাদের আটক করে বিএসএফ এর নিকট হস্তান্তর করে।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা        
//--BID Records