শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তারিকুল আজম স্ট্যান্ডার্ড ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক

স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অস্থায়ী ভিত্তিতে দায়িত্বপ্রাপ্ত হলেন দেশের স্বনামধন্য ব্যাংকিং ব্যক্তিত্ব মোঃ তারিকুল আজম। এর আগে তিনি একই ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত ৩ অক্টোবর অনুষ্ঠিত ব্যাংকের ৩১৮তম বোর্ড সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ১ অক্টোবর হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে অস্থায়ী ভিত্তিতে দায়িত্ব পালন করবেন। জনাব আজম ২০১৭ সালের নবেম্বরে স্ট্যান্ডার্ড ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন। দুই বছর অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে ব্যাংকের দায়িত্ব পালন করায় জ্যেষ্ঠতার ভিত্তিতে পরিচালনা পর্ষদ তাকে অস্থায়ী ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব দেয়। -বিজ্ঞপ্তি

চীন থেকে আসা কন্টেনারে পাওয়া গেল বালু ও মাটির বস্তা

অর্থনৈতিক রিপোর্টার ॥ চীন থেকে ২৫ টন সুতা ভর্তি একটি কন্টেনার খোলার পর পাওয়া গেছে বালু ও মাটির বস্তা। ধারণা করা হচ্ছে, এ চালানে মানি লন্ডারিংয়ের ঘটনা ঘটেছে। ৯ অক্টোবর বিকেলে চট্টগ্রাম বন্দরে এ চাঞ্চল্যকর ঘটনা ধরা পড়ে।

চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার ফখরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চালানটি আটক করা হয়েছে। গাজীপুরের এনজেড এক্সেসরিজ লিমিটেডের নামে চালানটি বন্দরে আসে। এক কন্টেনারের চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদের সিএ্যান্ডএফ প্রতিষ্ঠান কালকিনি কমার্শিয়াল এজেন্সিজ লিমিটেড।

কাস্টম কমিশনার বলেন, চালানটির ইনভেন্ট্রি (প্রাপ্ত পণ্যের তালিকা তৈরি) চলছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মানি লন্ডারিং। তবে ব্যাংকে আমদানি ঋণপত্রের বিপরীতে টাকা পরিশোধ হয়েছে কিনা, আমদানিকারকের অতীত রেকর্ড, রফতানিকারকের ভুল বা প্রতারণা ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records