মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তারিকুল আজম স্ট্যান্ডার্ড ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক

স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অস্থায়ী ভিত্তিতে দায়িত্বপ্রাপ্ত হলেন দেশের স্বনামধন্য ব্যাংকিং ব্যক্তিত্ব মোঃ তারিকুল আজম। এর আগে তিনি একই ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত ৩ অক্টোবর অনুষ্ঠিত ব্যাংকের ৩১৮তম বোর্ড সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ১ অক্টোবর হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে অস্থায়ী ভিত্তিতে দায়িত্ব পালন করবেন। জনাব আজম ২০১৭ সালের নবেম্বরে স্ট্যান্ডার্ড ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন। দুই বছর অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে ব্যাংকের দায়িত্ব পালন করায় জ্যেষ্ঠতার ভিত্তিতে পরিচালনা পর্ষদ তাকে অস্থায়ী ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব দেয়। -বিজ্ঞপ্তি

চীন থেকে আসা কন্টেনারে পাওয়া গেল বালু ও মাটির বস্তা

অর্থনৈতিক রিপোর্টার ॥ চীন থেকে ২৫ টন সুতা ভর্তি একটি কন্টেনার খোলার পর পাওয়া গেছে বালু ও মাটির বস্তা। ধারণা করা হচ্ছে, এ চালানে মানি লন্ডারিংয়ের ঘটনা ঘটেছে। ৯ অক্টোবর বিকেলে চট্টগ্রাম বন্দরে এ চাঞ্চল্যকর ঘটনা ধরা পড়ে।

চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার ফখরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চালানটি আটক করা হয়েছে। গাজীপুরের এনজেড এক্সেসরিজ লিমিটেডের নামে চালানটি বন্দরে আসে। এক কন্টেনারের চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদের সিএ্যান্ডএফ প্রতিষ্ঠান কালকিনি কমার্শিয়াল এজেন্সিজ লিমিটেড।

কাস্টম কমিশনার বলেন, চালানটির ইনভেন্ট্রি (প্রাপ্ত পণ্যের তালিকা তৈরি) চলছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মানি লন্ডারিং। তবে ব্যাংকে আমদানি ঋণপত্রের বিপরীতে টাকা পরিশোধ হয়েছে কিনা, আমদানিকারকের অতীত রেকর্ড, রফতানিকারকের ভুল বা প্রতারণা ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
বান্দরবানে সন্ত্রাসী দু’দলের গোলাগুলিতে নিহত ৫         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান         আয়া সোফিয়া মসজিদ নিয়ে তুরস্ক-গ্রিসের মধ্যে ফের তীব্র উত্তেজনা         নতুন অভিবাসী আইন ॥ কুয়েত ছাড়তে হবে ১৩ লাখ প্রবাসীকে         উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার        
//--BID Records