রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে ‘সেলফি তুলতে পানিতে নেমে’ ৪ জনের মৃত্যু

ভারতে ‘সেলফি তুলতে পানিতে নেমে’ ৪ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ তামিল নাডুতে বাঁধের জলাধারে সেলফি তুলতে নেমে নববিবাহিত এক নারী ও তার পরিবারের ৩ সদস্য ডুবে মারা গেছেন বলে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্যটির পুলিশ জানিয়েছে।

নিহত চারজনসহ ওই পরিবারের ছয় সদস্য পাম্বার বাঁধের কাছে ওই জলাধারে নেমে কোমর পানিতে একে অপরের হাত ধরে দাঁড়িয়ে ছিলেন; এদের মধ্যে একজন পা পিছলে পড়ে গেলে অন্যরাও ডুবে যান।

নববিবাহিত স্বামী কেবল বোনকে বাঁচাতে পারলেও বাকিরা ভেসে যান বলে স্থানীয়দের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

ভারতে সেলফি তুলতে গিয়ে মৃতের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

মার্কিন ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনের তথ্য অনুযায়ী, ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত বিশ্বজুড়ে যে ২৫৯ জনের মৃত্যুর পেছনে নিজেই নিজের ছবি তোলা বা সেলফিকে দায়ী করা হয় তার অর্ধেকই ঘটেছে ভারতে। এরপর রাশিয়া, যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের অবস্থান।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দু জানিয়েছে, রোববার তামিল নাডুতে কৃষ্ণাগিরির বারগুরের নববিবাহিত ওই বর-কনে এবং বরের বোন উথানগারাইয়ে তাদের আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। বাঁধের জলাধারে তাদের সঙ্গে আত্মীয় তিন ভাই-বোনও নামে।

কোমর পানিতে দাঁড়িয়ে সেলফি তোলার সময় ১৪ বছর বয়সী ছোট ভাই পা পিছলে পড়ে গেলে তার টানে ১৮ ও ১৯ বছরের দুই বোন নববিবাহিত ওই নারী ও তার স্বামীর বোনকে নিয়ে ডুবে যান।

নববিবাহিত নারীটির স্বামী শেষ পর্যন্ত বোনকে উদ্ধার করতে পারলেও বাকিরা ভেসে যান। পরে ওই চারজনের মৃতদেহ উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

চলতি বছরের মে মাসে হরিয়ানায় তিন কিশোর রেললাইনে সেলফি তুলতে গিয়ে ট্রেনের নিচে কাটা পড়েছিল; ২০১৭ সালে ওড়িষায় হাতির শুঁড় শরীরে পেঁচিয়ে ছবি তুলতে গিয়েও এক ব্যক্তি মারা গিয়েছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে বন্ধু ও অনুসারীদের চমকে দিতে অনেকেই অপ্রয়োজনীয় ঝুঁকি নিয়ে ছবি তুলতে গিয়ে এ ধরনের দুর্ঘটনায় পড়েন, বলছেন বিশেষজ্ঞরা।

২০১৭ সালে কর্নাটকে ৪ শিক্ষার্থীর মৃত্যুর পর দক্ষিণপশ্চিমাঞ্চলীয় রাজ্যটি ‘সেলফি মেরে ফেলতে পারে’ শীর্ষক এক সচেতনতা কর্মসূচিও শুরু করেছিল।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records