শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতের উত্তর প্রদেশে ভারী বৃষ্টিতে ৭৩ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশে ভারী বৃষ্টিতে ৭৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ ভারতের উত্তর প্রদেশে বেশ কয়েকটি অংশে অতিরিক্ত বৃষ্টিপাতে দেখা দেওয়া বন্যা ও অন্যান্য ঘটনায় চার দিনে ৭৩ জনের মৃত্যু হয়েছে।

পরবর্তী দুই দিন রাজ্যটির পূর্বাংশে ভারী থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়ে ওই এলাকার জেলাগুলোতে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া দপ্তর, জানিয়েছে এনডিটিভি।

শুক্রবার উত্তর প্রদেশে স্বাভাবিকের চেয়ে ১৭০০ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়। রাজ্যটির পূর্বাংশেই বেশি বৃষ্টিপাত হয়েছে।

শনিবার প্রায়াগরাজে ১০২ দশমিক ২ মিলিমিটার ও বারানাসিতে ৮৪ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়। সাধারণত বছরের এ সময়টিতে যে পরিমাণ বৃষ্টিপাত হয় এটি তার চেয়ে অনেক বেশি।

শনিবার উত্তর প্রদেশের বিভিন্ন এলাকায় ২৬ জনের মৃত্যু হয়। এর আগে বৃহস্পতি ও শুক্রবার, দুই দিনে ৪৭ জনের মৃত্যু হয়েছিল।

ভারী বৃষ্টিপাতের কারণে শুক্র ও শনিবার লক্ষ্ণৌ, আমেথি ও অন্যান্য কয়েকটি জেলায় স্কুল বন্ধ রাখা হয়।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিভাগীয় কমিশনার ও জেলা হাকিমদের দুর্যোগ মোকাবেলায় সব ধরনের পদক্ষেপ নেওয়ার ও যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের তাৎক্ষণিকভাবে ত্রাণের আওতায় আনার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন রাজ্যটির এক কর্মকর্তা।

এ দুর্যোগের কারণে যাদের মৃত্যু হয়েছে তাদের প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

পরবর্তী দুই দিন রাজ্যটির বিভিন্ন অং শে ‘অতি ভারী বৃষ্টিপাত’ হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর।

উত্তর প্রদেশের প্রতিবেশী রাজ্য বিহারেও গত চার দিন ধরে ভারী বৃষ্টিপাত হয়েছে। এতে রাজ্যটির বিভিন্ন অংশে বন্যা দেখা দিয়েছে, সড়ক ও রেল যোগাযোগ বিঘ্নিত হয়েছে।

পাটনা ও অন্যান্য জেলায় ভারী বৃষ্টিপাত হওয়ায় রবিবার সকালে বেশ কয়েকটি ট্রেনের সূচী বাতিল করা হয়।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহা হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records