শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেতকির হাটের বাঁশের সাঁকো দিয়ে যাতায়াতে মানুষের দুর্ভোগ

কেতকির হাটের বাঁশের সাঁকো দিয়ে যাতায়াতে মানুষের দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত কেতকির হাট ব্রিজ এবং প্রায় ৪ বছর আগের বন্যায় ক্ষতিগ্রস্ত আরও চারটি ব্রিজসহ ৫টি ব্রিজ এখন পর্যন্ত সংস্কার বা পুনঃ নির্মাণ না করায় সংশ্লিষ্ট এলাকার জনগণকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। যানবাহন চলাচল বন্ধ থাকায় মালামাল পরিবহনেও সমস্যা সৃষ্টি হওয়ায় ব্যবসা-বাণিজ্য ক্ষতি হচ্ছে। ভেঙ্গে যাওয়া এ সমস্ত ব্রিজে বাঁশের সাঁকো দিয়ে যোগাযোগ ব্যবস্থা অব্যাহত রাখা হলেও এখন পর্যন্ত নতুন কোন ব্রিজ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়নি।

উল্লেখ্য, কেতকির হাট এলাকার ব্রিজটি বিগত বন্যার পানির তোড়ে ভেঙ্গে গেছে। পরে দ্রুত সেখানে একটি বাঁশের সাঁকো নির্মাণ করে দেয়া হয়েছে। যা দিয়ে যাতায়াত অব্যাহত থাকলেও ঝুঁকি নিয়ে জনগণকে চলাচল করতে হচ্ছে। এছাড়া এই উপজেলার উদাখালী-সিংড়িয়া সড়কের হঠাৎপাড়া, উদাখালী-হাজীরহাট সড়কের হাজীরহাট, কালিরবাজার-গুণভরি সড়কের পুর্বছালুয়া ও কালিরবাজার-বোয়ালী সড়কের মাঝামাঝি এলাকায় মোট চারটি ব্রিজ বিগত ৪ বছর আগে বন্যায় ক্ষতিগ্রস্ত হলেও এখন পর্যন্ত ওইসব এলাকায় নতুন কোন ব্রিজ নির্মাণ না করায় বাঁশের সাঁকো দিয়ে এলাকার মানুষকে যাতায়াত করতে হচ্ছে। এতে ঝুঁকি নিয়ে এ পথেই চলাচল করতে হচ্ছে মুমুর্ষু রোগী, বৃদ্ধ-শিশু ও শিক্ষার্থীসহ এলাকার ৬ লক্ষাধিক মানুষ।

গাইবান্ধা এলজিইডি নির্বাহী প্রকৌশলী সুত্রে জানা গেছে, বন্যায় ক্ষতিগ্রস্ত এই ব্রিজ ও কালভাট এবং সড়কগুলো চলতি অর্থ বছরেই দ্রুত মেরামত এবং পুনঃ নির্মাণ করা হবে। এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে প্রয়োজনীয় বরাদ্দ চেয়ে পত্র দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records