শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস

মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস

অনলাইন ডেস্ক ॥ আবারও বর্ণবাদী পরিচয় দিল মার্কিন বিমান সংস্থা আমেরিকান এয়ারলাইনস। বিমানে দুজন মুসলিম যাত্রী থাকায় ক্রুরা ফ্লাইট বাতিল করে দেন।

রাষ্ট্রীয় বিমান সংস্থার এহেন আচরণে আবদের রউফ ও ইসসাম আবদাল্লাহ নামে ওই দুই মুসলিম যাত্রী দেশটির পরিবহন বিভাগের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ করেন। খবর আরব নিউজের।

তারা মার্কিন সরকারের কাছে বিষয়টি তদন্ত করে দোষীদের শাস্তি চান। মধ্যপ্রাচ্যের ওই দুই নাগরিক শনিবার যুক্তরাষ্ট্রের আলাবামা থেকে ডালাস যাচ্ছিলেন।

এ সময় ক্রুরা তাদের বিমান থেকে নামিয়ে জাতীয় গোয়েন্দা সংস্থা এফবিআইকে তলব করেন। যদিও পরে পরিবহন নিরাপত্তা কর্তৃপক্ষ ও এফবিআইয়ের তল্লাশিতে তাদের কাছে কিছুই পাওয়া যায়নি।

পরে তারা অন্য বিমানে করে গন্তব্যে পৌঁছান। আবদাল্লাহ বলেন, আমার জীবনের সবচেয়ে এর চেয়ে বেশি অপমানিত আর কখনই হইনি।

আমেরিকান এয়ারলাইনসের মুখপাত্র লাকেশা ব্রাউন বলেন, বিমানটি ক্রু ও অন্য যাত্রীদের আপত্তির কারণে আমরা ফ্লাইটটি বাতিল করতে বাধ্য হয়েছি।

এর আগেও বেশ কয়েকবার বর্ণবাদী আচরণের রেকর্ড আসে রাষ্ট্রীয় ওই বিমান সংস্থাটির বিরুদ্ধে।

২০১৭ সালে অক্টোবরে এক নিগ্রো যাত্রীকে নামিয়ে বেশ সমালোচনার জন্য দিয়েছিল আমেরিকান এয়ারলাইনস। একই বছরের জুনে মায়ামিতে এক আরব মুসলিম চিকিৎসককেও একইভাবে বিমান থেকে নামিয়ে দেয়া হয়েছিল।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records