বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃক্ষরোপণ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পরিবেশবান্ধব ও সবুজ নগরী গড়তে গ্রীন বেল্ট কর্মসূচীর আওতায় খুলনায় ১৬ লাখ বৃক্ষরোপণের লক্ষ্যে বুধবার সকালে নগরীর কেডি ঘোষ রোডস্থ সরকারী কর্মকর্তাদের আবাসিক এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এই কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় জেলা প্রশাসক বলেন, খুলনাকে সবুজ ও পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে এই মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পরিবেশ সংরক্ষণে গাছ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শুধু গাছ লাগালেই হবে না, সঠিকভাবে এর পরিচর্যা ও রক্ষণাবেক্ষণও করতে হবে। তিনি খুলনায় বসবাসকারী প্রত্যেককে তিনটি করে বৃক্ষরোপণের আহ্বান জানান।

ঠাকুরগাঁওয়ে পট গান

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৮ সেপ্টেম্বর ॥ পীরগঞ্জ উপজেলার কোষারাণীগঞ্জ ইউনিয়ন পরিষদ চত্বরে বুধবার পট গানের মাধ্যমে মানবদেহে জিংক ধানের প্রয়োজনীয়তা ও জিংক ধানের চাষাবাদের কলাকৌশলসহ উল্লেখযোগ্য বিষয় পরিবেশন করা হয়েছে। এ পরিবেশনায় অংশ নেন নীলফামারীর জলঢাকা উপজেলার বালাগ্রাম ইউনিয়ন ফেডারেশন লোকসঙ্গীত দল। অনুষ্ঠানের শুরুতে বিষয়ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, আরডিআরএসের উর্ধতন প্রশিক্ষণ কর্মকর্তা অমল কুমার টিক্কু ও হারভেস্ট প্লাসের কৃষিবিদ সিরাজুল ইসলাম। এ দলটি ঠাকুরগাঁওয়ের পাঁচ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে এ পট গান পরিবেশন করে আসছে এবং এ পর্যন্ত লক্ষ্যমাত্রা পঞ্চাশের মধ্যে প্রায় বিশটি অনুষ্ঠান করেছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্কের ভিত্তি রচনা করেন বঙ্গবন্ধু         খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই