শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃক্ষরোপণ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পরিবেশবান্ধব ও সবুজ নগরী গড়তে গ্রীন বেল্ট কর্মসূচীর আওতায় খুলনায় ১৬ লাখ বৃক্ষরোপণের লক্ষ্যে বুধবার সকালে নগরীর কেডি ঘোষ রোডস্থ সরকারী কর্মকর্তাদের আবাসিক এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এই কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় জেলা প্রশাসক বলেন, খুলনাকে সবুজ ও পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে এই মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পরিবেশ সংরক্ষণে গাছ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শুধু গাছ লাগালেই হবে না, সঠিকভাবে এর পরিচর্যা ও রক্ষণাবেক্ষণও করতে হবে। তিনি খুলনায় বসবাসকারী প্রত্যেককে তিনটি করে বৃক্ষরোপণের আহ্বান জানান।

ঠাকুরগাঁওয়ে পট গান

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৮ সেপ্টেম্বর ॥ পীরগঞ্জ উপজেলার কোষারাণীগঞ্জ ইউনিয়ন পরিষদ চত্বরে বুধবার পট গানের মাধ্যমে মানবদেহে জিংক ধানের প্রয়োজনীয়তা ও জিংক ধানের চাষাবাদের কলাকৌশলসহ উল্লেখযোগ্য বিষয় পরিবেশন করা হয়েছে। এ পরিবেশনায় অংশ নেন নীলফামারীর জলঢাকা উপজেলার বালাগ্রাম ইউনিয়ন ফেডারেশন লোকসঙ্গীত দল। অনুষ্ঠানের শুরুতে বিষয়ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, আরডিআরএসের উর্ধতন প্রশিক্ষণ কর্মকর্তা অমল কুমার টিক্কু ও হারভেস্ট প্লাসের কৃষিবিদ সিরাজুল ইসলাম। এ দলটি ঠাকুরগাঁওয়ের পাঁচ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে এ পট গান পরিবেশন করে আসছে এবং এ পর্যন্ত লক্ষ্যমাত্রা পঞ্চাশের মধ্যে প্রায় বিশটি অনুষ্ঠান করেছে।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records