বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আসামে অনুপ্রবেশকারীকে থাকতে দেওয়া হবে না ॥ অমিত শাহ

আসামে অনুপ্রবেশকারীকে থাকতে দেওয়া হবে না ॥ অমিত শাহ

অনলাইন ডেস্ক ॥ আসামে কোনো অনুপ্রবেশকারীকে থাকতে দেওয়া হবে না। একই সঙ্গে উত্তর-পূর্বের রাজ্যগুলো থেকে ৩৭১ অনুচ্ছেদ প্রত্যাহার করা হবে না বলে উল্লেখ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

উত্তর-পূর্ব পরিষদের ৬৮তম প্লেনারি অধিবেশনের সূচনায় এমন ঘোষণা দিলেন বিজেপির এই নেতা। এর আগেও আসামের অনুপ্রবেশকারীদের বের করে দেয়ার হুমকি দিয়েছেন তিনি।

গত বছর এনআরসির চূড়ান্ত খসড়া প্রকাশের পর থেকেই আসাম এবং পশ্চিমবঙ্গে এর বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়। তখনই এনআরসিকে পূর্ণ সমর্থন জানিয়ে বিজেপি সভাপতি অমিত শাহ বলেছিলেন যে, নাম বাদ পড়া ৪০ লাখ অনুপ্রবেশকারী।

চলতি বছরের ৩১ আগস্ট যখন চূড়ান্ত এনআরসি থেকে ১৯ লাখ নাম বাদ পড়ে তখন থেকে ফের বিরোধীরা প্রশ্ন তুলেছেন যে, কোথায় গেল অমিত শাহর হিসেবে থাকা বাকি ২১ লাখ অনুপ্রবেশকারী?

চলতি বছরের লোকসভা নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতা গ্রহণ করে বিজেপি। তারপরেই অমিত শাহকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে এনআরসি-পরবর্তী আসামে প্রথম পা রেখেই আবারও অনুপ্রবেশকারীদের হুমকি দিলেন তিনি।

ইতোমধ্যেই তার দল রাজ্যে এনআরসির তীব্র সমালোচক হয়ে উঠেছে। রাজ্য সভাপতি রঞ্জিৎ দাস ও অর্থমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা দাবি করেছেন, এই এনআরসিতে অনেক ভারতীয়র নাম বাদ পড়েছে। ঢুকে পড়েছে অনেক বিদেশির নাম। এ নিয়ে রাজ্য বিজেপি স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপিও দিয়েছে। আর তারপরেই অমিত শাহ বলেন, আশ্বস্ত করছি কোনো অনুপ্রবেশকারীকে ভারত সরকার আসামে থাকতে দেবে না।

গত ৫ আগস্ট সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়া হয়। তারপরেই উত্তর-পূর্বে ৩৭১ অনুচ্ছেদ তুলে নেয়ার আশঙ্কা দেখা দেয়। অমিত শাহ বলেন, বিরোধীরা কেবল কাশ্মীর নিয়ে প্রতিবাদই জানাননি, পরে ৩৭১ অনুচ্ছেদও লোপ পাবে বলে প্রচার চালিয়েছেন। উত্তর-পূর্বকে ভুল বোঝানোর চেষ্টা চলছে।

তিনি বলেন, ৩৭০ অনুচ্ছেদ ছিল অস্থায়ী অনুচ্ছেদ। কিন্তু ৩৭১ স্থায়ী অনুচ্ছেদ। আট রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিশ্চিন্ত করছি, ৩৭১-এ থেকে জে পর্যন্ত সব ধারা বজায় থাকবে। যারা উত্তর-পূর্বে অশান্তি চায়, তারাই এই প্রচার চালিয়ে

ভেদাভেদ তৈরি করতে চাইছে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র        
//--BID Records