শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এ্যাসাঞ্জের শারীরিক অবস্থা নিয়ে পামেলার উদ্বেগ

অভিনেত্রী ও মডেল পামেলা এন্ডারসন শুক্রবার টেলিভিশনে ‘দ্য ভিউ’ নামের এক লাইভ অনুষ্ঠানে উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান এ্যাসাঞ্জের স্বাস্থ্য ‘ভাল নেই’ বলে উদ্বেগ প্রকাশ করেছেন। এ্যাসাঞ্জ বর্তমানে ব্রিটেনের একটি কারাগারে সর্বোচ্চ নিরাপত্তায় ১১ মাসের শাস্তি ভোগ করছেন। হাটে-হাঁড়ি ভেঙ্গে দেয়ার মতো অনেক গোপন তথ্য ফাঁসের সঙ্গে জড়িত এ্যাসাঞ্জকে এখনও যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর এবিসি নিউজের।

পামেলা বলেন, এ্যাসাঞ্জের স্বাস্থ্য ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। গত মে মাসে এ্যাসাঞ্জের সঙ্গে সাক্ষাতের পর থেকে আমার মনে হয়, ৩০ পাউন্ডেরও বেশি ওজন কমেছে তার। পামেলা দাবি করেন, এ্যাসাঞ্জ ‘সুস্থ-স্বাভাবিক জীবন চান।’ তিনি আরও বলেন, ‘এ্যাসাঞ্জ মনে করে জনগণ যদি স্থিতিশীল না হয়, তাহলে তারা অন্য জনগণের জন্য লড়াই করতে পারবে না।’ তিনি বলেন, ‘এ্যাসাঞ্জ আমার দেখা সবচেয়ে স্থিতিশীল মানুষ।’ ২০১২ সালে এ্যাসাঞ্জের বিরুদ্ধে সুইডেনের একটি আদালতে করা যৌন হয়রানির মামলায় সে হাজিরা না দিয়ে লন্ডনে ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয় নেন। তবে এ্যাসাঞ্জের বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগ তিনি বরাবরই অস্বীকার করে আসছেন। সুইডেনে দূতাবাসের আশ্রয়ে থাকাকালীন এ্যাসাঞ্জ অভিযোগ করে বলেছিলেন, তাকে যদি ব্রিটেন থেকে ইকুয়েডরে প্রত্যর্পণ করা হয়, তবে মার্কিন বাহিনী তাকে আটক করতে পারে। এর আগে লাখ লাখ মার্কিন কূটনৈতিক গোপন নথি ফাঁস করে আলোচনায় এসেছিলেন অস্ট্রেলীয় নাগরিক এ্যাসাঞ্জ।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি         সিলেটের এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার