রবিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গা ধরিয়ে দিতে মাইকিং

  রোহিঙ্গা ধরিয়ে দিতে মাইকিং

নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ পটিয়া উপজেলা ও পৌর সদরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে রোহিঙ্গা নাগরিক। এসব রোহিঙ্গাদের আশ্রয় প্রশ্রয় না দিতে পটিয়া উপাজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুল হাসান নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর সদরে মাইকিং করা হয়েছে। রোহিঙ্গাদের ধরিয়ে দিতে তিনি এলাকার সচেতনব্যক্তির প্রতি অনুরোধ জানিয়েছেন। তাছাড়া যে সকল রোহিঙ্গারা জন্ম সনদ ও জাতীয়তা সনদ গ্রহণ করেছেন তাদের এসব সনদ দ্রুত বাতিল করার জন্য একটি নোটিশও জারি করেছেন। তবে রোহিঙ্গাদের কেউ আশ্রয় প্রশয় দিলে তাদের বিরুদ্ধেও আইনানুন ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। পটিয়া পৌরসভা, উপজেলার কেলিশহর, হাইদগাঁও, কচুয়াই, খরনা, ছনহরা, শোভনদন্ডী, বড়লিয়া, জঙ্গলখাইন, কোলাগাঁও, হাবিলাসদ্বীপ, কুসুমপুরা, জিরি, কাশিয়াইশ, আশিয়া, দক্ষিণ ভূর্ষি, ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের রোহিঙ্গাদের বিষয়ে সজাগ থাকার জন্য নির্দেশ দিয়েছেন। এদিকে, বৃহস্পতিবার দুপুরে পটিয়া উপজেলা হল রুমে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির সভায় ইউএনও ইউপি চেয়ারম্যানের প্রতি কঠোর নির্দেশ দিয়েছেন। রোহিঙ্গাদের তালিকা করে দ্রুত উপজেলা প্রশাসনের কাছে জমা দিতেও বলা হয়।

পটিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বিজন চক্রবর্ত্তী জানিয়েছেন, কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুরা বিভিন্ন সময় পটিয়া উপজেলায় বসবাস শুরু করেন। এসব রোহিঙ্গাদের কারণে এলাকায় চুরি, ছিনতাই, মাদক ব্যবসা বেড়ে গেছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নে রোহিঙ্গাদের বসতি রয়েছে। থানা পুলিশের অবহেলার কারণে দিন দিন পটিয়ায় রোহিঙ্গা বেড়ে যাচ্ছে। প্রকৃতপক্ষে প্রশাসন এ্যাকশানে না গেলে মাইকিং করে কোন লাভ হবে না।

উল্লেখ্য, গত বুধবার দৈনিক জনকণ্ঠে ‘অঘোষিত রোহিঙ্গা ঘাঁটি পটিয়া’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশের পর উপজেলা প্রশাসন রোহিঙ্গাদের নাগরিকদের তালিকা সংগ্রহ, মাইকিং ও আটক করে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নিচ্ছেন।

শীর্ষ সংবাদ:
অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         ১৬ জানুয়ারি আমরা প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দেব ॥ আইভী