বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গা ধরিয়ে দিতে মাইকিং

  রোহিঙ্গা ধরিয়ে দিতে মাইকিং

নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ পটিয়া উপজেলা ও পৌর সদরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে রোহিঙ্গা নাগরিক। এসব রোহিঙ্গাদের আশ্রয় প্রশ্রয় না দিতে পটিয়া উপাজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুল হাসান নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর সদরে মাইকিং করা হয়েছে। রোহিঙ্গাদের ধরিয়ে দিতে তিনি এলাকার সচেতনব্যক্তির প্রতি অনুরোধ জানিয়েছেন। তাছাড়া যে সকল রোহিঙ্গারা জন্ম সনদ ও জাতীয়তা সনদ গ্রহণ করেছেন তাদের এসব সনদ দ্রুত বাতিল করার জন্য একটি নোটিশও জারি করেছেন। তবে রোহিঙ্গাদের কেউ আশ্রয় প্রশয় দিলে তাদের বিরুদ্ধেও আইনানুন ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। পটিয়া পৌরসভা, উপজেলার কেলিশহর, হাইদগাঁও, কচুয়াই, খরনা, ছনহরা, শোভনদন্ডী, বড়লিয়া, জঙ্গলখাইন, কোলাগাঁও, হাবিলাসদ্বীপ, কুসুমপুরা, জিরি, কাশিয়াইশ, আশিয়া, দক্ষিণ ভূর্ষি, ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের রোহিঙ্গাদের বিষয়ে সজাগ থাকার জন্য নির্দেশ দিয়েছেন। এদিকে, বৃহস্পতিবার দুপুরে পটিয়া উপজেলা হল রুমে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির সভায় ইউএনও ইউপি চেয়ারম্যানের প্রতি কঠোর নির্দেশ দিয়েছেন। রোহিঙ্গাদের তালিকা করে দ্রুত উপজেলা প্রশাসনের কাছে জমা দিতেও বলা হয়।

পটিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বিজন চক্রবর্ত্তী জানিয়েছেন, কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুরা বিভিন্ন সময় পটিয়া উপজেলায় বসবাস শুরু করেন। এসব রোহিঙ্গাদের কারণে এলাকায় চুরি, ছিনতাই, মাদক ব্যবসা বেড়ে গেছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নে রোহিঙ্গাদের বসতি রয়েছে। থানা পুলিশের অবহেলার কারণে দিন দিন পটিয়ায় রোহিঙ্গা বেড়ে যাচ্ছে। প্রকৃতপক্ষে প্রশাসন এ্যাকশানে না গেলে মাইকিং করে কোন লাভ হবে না।

উল্লেখ্য, গত বুধবার দৈনিক জনকণ্ঠে ‘অঘোষিত রোহিঙ্গা ঘাঁটি পটিয়া’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশের পর উপজেলা প্রশাসন রোহিঙ্গাদের নাগরিকদের তালিকা সংগ্রহ, মাইকিং ও আটক করে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নিচ্ছেন।

শীর্ষ সংবাদ:
ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫