শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে ভারী বৃষ্টিপাতে ৩০ জনের মৃত্যু

ভারতে ভারী বৃষ্টিপাতে ৩০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ ভারতের উত্তরাঞ্চলে রবিবার ভারী বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও পাঞ্জাব রাজ্যে ভারি বৃষ্টিপাত চলাকালে বিভিন্ন ঘটনায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে এবং ২২ জন নিখোঁজ রয়েছেন।

যমুনা এবং অন্যান্য নদীর পানি বিপৎসীমার কাছাকাছি হওয়ায় দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব এবং উত্তর প্রদেশে বন্যার সতর্কতা জারি করা হয়েছে।

অপরদিকে, ভারতের দক্ষিণাঞ্চলেও বন্যা পরিস্থিতিতে বিপাকে রয়েছে স্থানীয় বাসিন্দারা। ভারী বৃষ্টিপাত ও বন্যায় কেরালায় এখন পর্যন্ত ১২১ জনের মৃত্যু হয়েছে। সেখানে নতুন করে আরও কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কর্নাটকেও বন্যায় মৃতের সংখ্যা বাড়ছে। সেখানে এখন পর্যন্ত ৭৬ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ১০ জন। অপরদিকে হিমাচল প্রদেশে দুই নেপালি নাগরিকসহ কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। ভারী বৃষ্টিপাতে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় আরও নয়জন আহত হয়েছেন।

বৃষ্টিপাত ও বন্যার কারণে কাকলা এবং শিমলাসহ বিভিন্ন স্থানে ট্রেন সেবা ব্যহত হচ্ছে। শিমলা, সোলান, কুল্লু এবং বিলাসপুর জেলার সব স্কুল-কলেজ সোমবার বন্ধ থাকবে। অপরদিকে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় উত্তরাখন্ডে তিনজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ২২ জন।

আকস্মিক বন্যায় উত্তরকাশি জেলার মোরিতে বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে এবং বাড়ি-ঘর বন্যার পানিতে ভেসে গেছে। অপরদিকে, ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে বাড়ির নিচে চাপা পড়ে পাঞ্জাবে তিনজনের মৃত্যু হয়েছে।

সরকারি এক প্রতিবেদন অনুযায়ী, কেরালায় গত ৮ আগস্ট থেকে ভারী বৃষ্টিপাত ও বন্যায় ১২১ জনের মৃত্যু হয়েছে। ২৯৬টি আশ্রয় কেন্দ্রে রয়েছেন প্রায় ৪৭ হাজার মানুষ।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী