শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে নগরবাসীর জন্য মেয়রের ফ্রি বাস সার্ভিস

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঈদে নাড়ির টানে বাড়ি ফেরা নৌ-পথের যাত্রীদের জন্য শুক্রবার সকাল থেকে এবারই সর্বপ্রথম ফ্রি বাস সার্ভিসের মাধ্যমে যাত্রীদের নিজ নিজ গন্তব্যে পৌঁছে দেয়ার ব্যবস্থা করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। শুক্রবার সকালে সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জনকণ্ঠকে বলেন, মেয়র নিজেই নদী বন্দরের টার্মিনালে উপস্থিত থেকে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষকে অভ্যর্থনা জানান। এছাড়া তার (মেয়র) উদ্যোগে যাত্রীদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়ার জন্য টার্মিনালের গেটে অপেক্ষা করছে সিটি কর্পোরেশনের বাস। এজন্য যাত্রীদের কোন ভাড়া দিতে হবে না। বিশেষ এই সুবিধা ভোগ করবেন সিটি কর্পোরেশনের নাগরিকরা। একই সঙ্গে বরিশাল বন্দর হয়ে যারা দক্ষিণাঞ্চলের অন্যান্য রুটে যাতায়াত করে থাকেন তাদেরও নির্দিষ্ট বাস টার্মিনালে পৌঁছে দেয়া হচ্ছে।

তিনি আরও জানান, ঢাকা থেকে ঈদে বাড়ি ফিরতে দক্ষিণাঞ্চলের অধিকাংশ যাত্রীরাই বেছে নেন নৌপথ। লাখ লাখ মানুষ ঈদে ঢাকা-বরিশাল লঞ্চে করে বাড়িতে ফেরেন। সাধারণত লঞ্চগুলো ভোরে ঘাটে এসে পৌঁছলেও ঈদের স্পেশাল সার্ভিসে লঞ্চগুলো পৌঁছায় মধ্যরাতে। তখন অনেক যাত্রীরাই যানবাহন সঙ্কটে চরম দুর্ভোগে পড়েন। পাশাপাশি যে যানবাহন পাওয়া যায় তাতে যাত্রীদের জিম্মি করে ভাড়া আদায় করা হয়। তাই যাত্রীদের দুর্ভোগ ও জিম্মি দশা থেকে মুক্ত করতে নগরীর অভ্যন্তরীণ প্রধান দুটি রুটে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর উদ্যোগে ‘ফ্রি বাস সার্ভিস’ সেবার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ জনকণ্ঠকে বলেন, ‘আমরা চাই ঈদে ঘরমুখো মানুষ নিরাপদে এবং কোন দুর্ভোগ ছাড়াই যেন গন্তব্যে ফিরতে পারেন। আবার একইভাবে শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে যেন তারা কর্মস্থলে ফিরতে পারেন।

সে ক্ষেত্রে সকলের সহযোগিতার জন্যও তিনি (মেয়র) আহ্বান করেন। তিনি আরও বলেন, ইতোমধ্যে ঈদ উপলক্ষে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি, অভ্যন্তরীণ যানবাহন ব্যবস্থাপনা, বর্জ্য ব্যবস্থাপনাসহ জরুরী সেবা নিশ্চিত করতে বিভিন্ন দফতরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করা হয়েছে। হাসপাতালগুলোতে জরুরী চিকিৎসা সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের তৎপর থাকার আহ্বান জানিয়ে মেয়র বলেন, সার্বিক বিষয়গুলো আমি নিজেই পর্যবেক্ষণ করব। কোথাও কোন ধরনের অনিয়ম পাওয়া গেলে তাৎক্ষণিক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে এই প্রথমবারের মতো নেয়া সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর জনকল্যাণমূলক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন নগরবাসী।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত