রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাঠের লড়াই ছেড়ে এবার টুইট যুদ্ধে আফ্রিদি এবং গম্ভীর

মাঠের লড়াই ছেড়ে এবার টুইট যুদ্ধে আফ্রিদি এবং গম্ভীর

অনলাইন ডেস্ক ॥ গতকালই কাশ্মীর উপত্যকা থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার। আর তারপর থেকেই বিতর্কের আঁচ ছড়িয়েছে ভারতের সর্বত্র। এর মাঝেই টুইট যুদ্ধে জড়িয়েছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শহিদ আফ্রিদি এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা দিল্লীর সাংসদ গৌতম গম্ভীর।

৩৭০ ধারা নিয়ে গোটা ভারত থেকে মিশ্র প্রতিক্রিয়ার ঢেউ আছড়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এই সিদ্ধান্তকে স্বাগত জানান ভারতের বহু বিশিষ্ট ব্যক্তিত্ব। তবে, গতকাল সংসদে বিষয়টি উত্থাপনের পর থেকেই এর বিরুদ্ধে সুর চড়িয়েছে ইসলামাবাদ। ঠিক সেই সময়েই এই ধারা প্রত্যাহারের বিরুদ্ধে একটি টুইট করেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

তিনি লেখেন, “রাষ্ট্রপুঞ্জের সনদ অনুযায়ী কাশ্মীরিদের তাঁদের প্রাপ্য অধিকারটুকু পাওয়া উচিত, আমাদের সবার মতো স্বাধীনতা তাদেরও প্রাপ্য। এখনও রাষ্ট্রপুঞ্জ চুপ কেন? বিনা প্ররোচনায় এই আগ্রাসন এবং মানবতার বিরুদ্ধে এই অপরাধ সকলে মনে রাখবে।”

এর কিছু পরেই আফ্রিদির বিরুদ্ধে পাল্টা তোপ দাগেন গম্ভীর। আফ্রিদির টুইটের পাল্টা টুইটে তীব্র কটাক্ষের সুরে তিনি লেখেন, “একদম ঠিক কথা ‘বিনা প্ররোচনায় আগ্রাসন’, ‘মানবিকতার বিরুদ্ধে অপরাধ’ এই সমস্ত শব্দ ব্যবহারের জন্য ওর প্রশংসা করা উচিত। তবে ও হয়ত বলতে ভুলে গিয়েছে এই ধরনের অধিকাংশ অপরাধই হয় পাক অধিকৃত কাশ্মীরে।”

উল্লেখ্য, এর আগেও বহুবার টুইট যুদ্ধে জড়িয়েছেন শহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীর। কাশ্মীর প্রসঙ্গ নিয়ে আফ্রিদিকে এই টুইটে যোগ্য জবাব দিয়েছেন গম্ভীর এমনটাই মনে করছেন নেটিজেনরা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ        
//--BID Records