রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কানাডায় রাজনৈতিক আশ্রয় চাইলেন এস কে সিনহা

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। আশ্রয় চেয়েছেন তার স্ত্রী সুষমা সিনহাও। গত ৪ জুলাই এ দম্পতি দেশটিতে গিয়ে শরণার্থী হিসেবে আবেদন করেন। কানাডার টরন্টো থেকে প্রকাশিত পত্রিকা কুরিয়ার কানাদিজ (দ্য কানাডিয়ান কুরিয়ার) এ খবর দিয়েছে। এর আগে এস কে সিনহা যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাইলেও তার স্ত্রী সুষমা সে আবেদন করেননি। খবর বাংলানিউজ অনলাইনের।

কানাডিয়ান কুরিয়ারের প্রতিবেদনে বলা হয়, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা ভারতীয় উপমহাদেশের এক উত্তাল সময়ে বেড়ে উঠেছেন। সেখানে তিনি যেমন দেখেছেন বিদেশী দখলদারি, তেমনি দেখেছেন স্থানীয়, জাতিগত ও ধর্মীয় বিভেদ। বাংলাদেশের রাজনৈতিক কাঠামোর বর্ণনা দিয়ে প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়া এখনও অতটা পরিপক্ব নয় বিধায় আইনসভা, নির্বাহী ও বিচার বিভাগ এখনও পুরোপুরি পৃথক হতে পারেনি। ২০১৫ সালের ১ জানুয়ারি এস কে সিনহা সংখ্যালঘু সম্প্রদায় থেকে প্রথম প্রধান বিচারপতি হন উল্লেখ করে ঢাকার দুটি পত্রিকার বরাত দিয়ে বলা হয়, ২০১৩ সালের ডিসেম্বরে এস কে সিনহার গ্রামের বাড়িতে আগুন দেয়ার চেষ্টা হয়। কানাডিয়ান কুরিয়ারের প্রতিবেদনে দাবি করা হয়, আপীল বিভাগে পদোন্নতি পাওয়ার পর থেকেই সরকারের বিভিন্ন শাখার পূর্ণাঙ্গ পৃথকীকরণ, বিচার বিভাগের স্বাধীনতা, আইনের শাসন প্রয়োগ ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই শুরু করেন এস কে সিনহা। এর পর থেকেই তিনি সরকারের রোষানলে পড়েন।

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী