রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দায়িত্বে গাফিলতিতে তেলবাহী ওয়াগন লাইনচ্যুত

  • তদন্ত কমিটির প্রতিবেদন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দায়িত্বে গাফিলতির কারণেই চারঘাট উপজেলার হলিদাগাছির দীঘলকান্দি গ্রামে তেলবাহী আটটি ওয়াগন লাইনচ্যুত হয়েছিল। ওই ঘটনায় গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনে এ তথ্যই উঠে এসেছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের একজন বিভাগীয় কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এরই মধ্যে তাকে অন্যত্র বদলি করা হয়েছে। একই ঘটনায় সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে একজন সহকারী প্রকৌশলীকেও।

মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) খোন্দকার শহীদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে দুপুরে নিজ কার্যালয়ের সভাকক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জিএম বলেন, বর্তমানে ট্রেনের সিডিউল কিছুটা হেরফের হয়েছে। ঈদের আগে ট্রেনের শিডিউল পুরোপুরি ঠিক হওয়া সম্ভব নয়। তিনি বলেন, রেলপথের সক্ষমতা অনুযায়ী প্রতিদিন ২২টি ট্রেন চলতে পারে। সেখানে চলাচল করে ৫০টি ট্রেন। এমন বাস্তবতায় শিডিউল হেরফের হয়। মতবিনিময় সভায় অন্যদের মধ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী মৃণাল কান্তি বণিক, প্রধান সংকেত প্রকৌশলী অসিম কুমার তালুকদার, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মাসাদুল হকসহ অন্য উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১০ জুলাই চারঘাটের দীঘলকান্দিতে তেলবাহী ট্রেনের আটটি ওয়াগন লাইনচ্যুত হয়।

শীর্ষ সংবাদ:
কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         বরিশালে সড়ক দূর্ঘটনায় ১০ জন নিহত         দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি