সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কার উদ্দেশে টাইগাররা

শ্রীলঙ্কার উদ্দেশে টাইগাররা

অনলাইন রিপোর্টার ॥ ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশ দল।

শনিবার দুপুর ১২.৫৫ মিনিটে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে টাইগাররা। তামিম ছাড়াও একসঙ্গে যাচ্ছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত ও মোস্তাফিজুর রহমান। দলের বাকি সদস্যরা যাবেন কাল এবং পরশু।

এদিকে শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না বাংলাদেশের ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। পুনরায় চোটে পড়েছেন তিনি। ম্যাশের পরিবর্তে লঙ্কান সিরিজের জন্য নেতৃর্ত্ব পেয়েছেন তামিম ইকবাল।

শেষ মুহুর্তে মাশরাফির পরিবর্তে ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। এছাড়া চোটে পড়া অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে আসছেন পেস অলরাউন্ডার ফরহাদ রেজা।

দলের সঙ্গে যোগ দিতে পরশু শ্রীলঙ্কার প্লেনে চড়বেন এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, মোহাম্মদ মিঠুন ও সাব্বির রহমান। এ চারজন আফগানিস্তান ‘এ’ দলের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন আছেন চট্টগ্রামে। একই কারণে চট্টগ্রামে আছেন পেসার রুবেল হোসেনও। তবে তিনি যাচ্ছেন আগামীকাল।

অন্যদিকে তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন ভারত থেকে। দু’জনে বিসিবি একাদশের হয়ে মিনি রঞ্জি ট্রফি খেলতে ভারতে অবস্থান করছেন।

শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে টাইগাররা। তবে সিরিজ শুরুর আগে ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ওডিআই যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচই হবে কলম্বোতে। আর ১ আগস্ট দেশের উদ্দেশ্যে প্লেনে উঠবেন ক্রিকেটাররা।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা মোকাবেলায় তরুণদের ভূমিকা নিয়ে বিয়ন্ড দ্যা প্যানডেমিকের দশম পর্ব         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনায়ক শিক্ষার্থী শূন্য সবুজ মতিহারে নীরবেই ৬৮ তে পা রাখলো রাবি         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির        
//--BID Records