রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালবাসীর আন্তরিকতায় মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ তিন দিনের সফরে বরিশালের বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে বৃহস্পতিবার বিকেলে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন মার্কিন রাষ্ট্রদূত আল রবার্ট মিলার।

সফরের শেষদিনে (বৃহস্পতিবার সকালে) রাষ্ট্রদূত বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন চার্চ, সকাল নয়টায় মৎস্য অবতরণ কেন্দ্র ও নগরীর সিএ্যান্ডবি রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ পরিদর্শন করেছেন। সবশেষে বিকেল সাড়ে চারটায় বরিশাল বিমানবন্দর থেকে মার্কিন রাষ্ট্রদূত আল রবার্ট মিলার ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে- বরিশালের প্রশাসনিক কর্মকর্তাসহ সকলের আন্তরিকতায় মুগ্ধ হওয়ার কথা উল্লেখ করেছেন।

এর পূর্বে নগরীর কলেজ রোড এলাকায় অবস্থিত ইংলিশ মিডিয়াম জাহানারা ইসরাইল স্কুল এ্যান্ড কলেজ সফরে গিয়ে রাষ্ট্রদূত শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। ওইসময় মার্কিন রাষ্ট্রদূত এমন একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভবিষ্যতে যাতে উচ্চ শিক্ষার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ভর্তির সুযোগ পেতে পারে তার আশ্বাস এবং স্কলারশিপের সহায়তা করার কথা জানিয়েছেন। পরে প্রতিষ্ঠানের পক্ষ থেকে রাষ্ট্রদূতকে শুভেচ্ছা স্মারক ক্রেস্ট উপহার দিয়েছেন প্রতিষ্ঠাতা সভাপতি সালেহ এম শেলী।

সফরের দ্বিতীয় দিনে (বুধবার সকালে) রাষ্ট্রদূত পিরোজপুর জেলার ভান্ডারিয়া পরিদর্শন করেন। পরে রাষ্ট্রদূত সেখানকার সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর বাসভবনে যান। দুপুরে তিনি (রাষ্ট্রদূত) ঝালকাঠি জেলার ভিমরুলিতে ভাসমান পেয়ারা বাজার পরিদর্শন করেছেন। বিকেলে বাংলাদেশ বেতার বরিশালে রেডিও ইন্টারভিউতে অংশগ্রহণ করে রাষ্ট্রদূত ৩১৫ বছরের পুরনো বরিশাল সদর উপজেলার কড়াপুর এলাকার ঐতিহ্যবাহী মিঞা বাড়ি মসজিদ পরিদর্শন করেন। মসজিদ পরিদর্শনের সময় মুগ্ধতা প্রকাশ করে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের বলেন, নতুন প্রজন্ম এদেশের সব ঐতিহ্যকে ধারণ ও লালন করবে।

তিনদিনের সফরে মঙ্গলবার দুপুরে বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আল রবার্ট মিলার নৌপথে গ্রীনলাইনের একটি ওয়াটার বাসে বরিশাল নৌ-বন্দরে এসে পৌঁছেন।

শীর্ষ সংবাদ:
করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ        
//--BID Records