রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের নির্বাচনে সজল সভাপতি, শীমুল সাধারণ সম্পাদক

 স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের নির্বাচনে সজল সভাপতি, শীমুল সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার ॥ 'স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ'র কেন্দ্রীয় কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন শওকত হোসেন সজল। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাব্বির আহমেদ শীমুল। নবনির্বাচতি সভাপতি ও সাধারণ সম্পাদক ভোট পেয়েছেন যথাক্রমে ৬৭ ও ৫৪টি। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মতিঝলের বিসিআইসি মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সম্মেলনের মাধ্যমে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির দায়িত্ব পরিবর্তন হয়। বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের ভোটের মাধ্যমে এ দায়িত্ব পরিবর্তন হয়ে থাকে। নির্বাচনে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের পদেই ভোট হয়। বাকি পদগুলো সভাপতি ও সাধারণ সম্পাদকের পছন্দ মোতাবেক নির্বাচিত করা হয়। গত একমাস ধরে পদপ্রত্যাশীরা বিভিন্ন ব্যাংক কর্মকর্তাদের কাছে নিজেদের পক্ষে নির্বাচনী প্রচারণায় মুখর ছিলেন।

এবারের নির্বাচনে শীর্ষ দুইটি পদের জন্য বিভিন্ন ব্যাংকের আটজন প্রার্থী ভোটের লড়াইয়ে অংশগ্রহণ করছেন। সভাপতি পদে লড়েছেন সংগঠনটির বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শওকত হোসেন সজল, সভাপতি হামিদুল ইসলাম শখা এবং সহ সভাপতি আক্কাস আলী আকাশ। এছাড়া সাধারণ সম্পাদক পদে লড়েছেন মারুফ জামান কল্লোল, আশরাফুল আলম, সাব্বির আহমেদ শিমুল, মো. ইয়াছিন ও সরদার রাসেল। স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা ফেরদৌস আলম।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে একদিনে রেকর্ড ৪২ জনের মৃত্যু, শনাক্ত ২৭৪৩         বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত করবেন না ॥ কাদের         বছরব্যাপী দিনরাত ২৪ ঘন্টাই চলবে মশক নিধনের কাজ ॥ মেয়র তাপস         প্রবৃদ্ধি আড়াই শতাংশের বেশি হবে না ॥ সিপিডি         ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের ১৩ সদস্য আটক         করোনা ভাইরাস ॥ বিশ্বে মৃত্যুর সংখ্যা চার লাখ ছাড়াল         ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাজশাহী নগর আ’ লীগের শ্রদ্ধা         ইরানে বিধ্বস্ত ইউক্রেনের বিমানটির ব্লাকবক্স ‘অকেজ’         পশ্চিমবঙ্গে আম্ফানে ক্ষতি ১ লাখ ২ হাজার ৪৪২ কোটি রুপি         মালিতে গ্রাম জ্বালিয়ে দিল দুষ্কৃতিরা, নিহত ২৬         ইসরাইলে তৈরি স্মার্ট রাইফেল পরীক্ষা করা হচ্ছে সিরিয়ায়         করোনা ভাইরাস ॥ চীনে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ জন         আমেরিকায় বর্ণবাদী আন্দোলন উসকে দিচ্ছে চীন: পম্পেও         ৩০ দিনে নতুন কোন করোনা আক্রান্ত নেই যে দেশে         লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         আর করোনা সংক্রমণের বিস্তারিত তথ্য দেবে না ব্রাজিল         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন        
//--BID Records