বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বউকে তিন কোটি টাকার ভ্যানিটি ব্যাগ দিলেন আম্বানি

বউকে তিন কোটি টাকার ভ্যানিটি ব্যাগ দিলেন আম্বানি

অনলাইন ডেস্ক ॥ ভারতের তথা বিশ্বের তালিকাভূক্ত শীর্ষ ধনী মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির একটি ভ্যানিটি ব্যাগের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কুমিরের চামড়া দিয়ে তৈরি ওই ব্যাগটিতে দুই শতাধিক হীরা এবং স্বর্ণ। যার দাম ২ কোটি ৬০ লাখ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা তিন কোটি টাকারও বেশি।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, টেলিকম প্রতিষ্ঠান রিলায়েন্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন নীতা আম্বানি নিজেই ওই ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন। ছবিতে সাদা পোশাকে ব্যাগটি হাতে দাঁড়িয়ে আছেন নীতা আর তার সঙ্গে আছেন বলিউডের দুই জনপ্রিয় নায়িকা কারিনা ও কারিশমা কাপুর।

যুক্তরাজ্যের নামকরা নিলামকারী প্রতিষ্ঠান ক্রিস্টির ওয়েবসাইটে জানানো হয়েছে, হার্মেস হিমালয়া নামে এই ভ্যানিটি ব্যাগ গোটা পৃথিবীর ধনীদের একটি ঈপ্সিত বস্তু। ব্যাগটি তৈরিতে ব্যবহার করা হয় ২৪০টি হীরার টুকরা এবং ১৮ ক্যারেট স্বর্ণ।

গত ২০১৭ সালে ক্রিস্টির নিলামে কুমিরের চামড়ার ওপর হীরা বসানো এই হিমালয়া ভ্যানিটি ব্যাগ ৩ লাখ ৭৯ হাজার ২৬১ ডলারে বিক্রি হয়। সেই নিলামের মাধ্যমে বিশ্বে সর্বোচ্চ দামে বিক্রিত ভ্যানিটি ব্যাগ হিসেবে পরিচিতি পায় সেটি।

নিলামকারী প্রতিষ্ঠান ব্যাগটির বর্ণনায় বলে, ‘এটি একটি বিশেষ ব্যাগ। কুমিরের চামড়া থেকে এটি তৈরি করা হয়। মূলত নানান রঙের ক্রমবিন্যাস এটিকে আকর্ষণীয় করে তোলে। অভিনেতা এবং গায়ক জেন বিরকিনের নামানুসারে এই ব্যাগটির নামকরণ করা হয়। মূলত দাম এবং তারকায় এটির মালিকায় বলে এর বিশেষ পরিচিত আছে বিশ্বে।

বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি বরাবরের মতোই অনেক ওপরে। মার্কিন সাময়িকী ফরবেসের করা বিশ্বের সেরা ধনীর তালিকায় মুকেশ আম্বানির অবস্থান এখন ১৩ নম্বরে। তার মোট সম্পত্তির পরিমাণ ৮ দশমিক ৭ ট্রিলিয়ন ডলার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০৮৩৬০৪০
আক্রান্ত
২৬৯১১৫
সুস্থ
১৩৭২৮৯৮৩
সুস্থ
১৫৪৮৭১
শীর্ষ সংবাদ:
জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি        
//--BID Records