বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিউ আর কোডে মিলবে নগদ টাকা

কিউ আর কোডে মিলবে নগদ টাকা

অর্থনৈতিক রিপোর্টার ॥ ব্যাংকিং সেবা আরও সহজ ও গতিশীল করতে 'প্ল্যানেট' নামে মোবাইল অ্যাপ চালু করল চতুর্থ প্রজন্মের এনআরবিসি ব্যাংক। এই অ্যাপসের মাধ্যমে কিউ আর কোড ব্যবহার করে গ্রাহকরা ব্যাংকের শাখা বা বুথ থেকে নগদ টাকা উত্তোলন করতে পারবেন। বুধবার মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে অ্যাপটির উদ্বোধন করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম।

এ সময় ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল, ব্যবস্থাপনা পরিচালক খন্দকার রাশেদ মাকসুদ, উপব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা, মো. মুখতার হোসেনসহ ব্যাংকের পরিচালক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নতুন অ্যাপসের বিভিন্ন্ সুবিধা তুলে ধনের ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল। তিনি বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে প্রযুক্তির সাথে তাল মিলিয়ে না চললে সামনে আগানো খুব কঠিন। আমাদের এই উদ্যোগ ডিজিটাল বাংলাদেশের ক্যাশলেস সোসাইটি বাস্তাবায়নে সহায়ক ভূমিকা পালন করবে। এছাড়া ক্যাশলেস সোসাইটি মানি লন্ডারিংসহ বিভিন্ন ক্রাইম প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলেও মন্তব্য করেন তিনি।

এফবিসিসিআই'র সভাপতি ফজলে ফাহিম বলেন, প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে নিত্য নতুন প্রযুক্তিকে গ্রহণ করতে হবে। এনআরবিসি ব্যাংকের এই নতুন প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের কার্যকর সেবা প্রদান করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। অনুষ্ঠানে জানানো হয়, এই অ্যাপসের মাধ্যমে এনআরবিসি ব্যাংকের গ্রাহকরা ফান্ড ট্রান্সফার, ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট, টপ-আপ সার্ভিসেস, ব্যালেন্স অনুসন্ধান, টাচ পয়েন্ট লোকেটর, বিভিন্ন প্রোডাক্টের তথ্য, ব্রাঞ্চ এর তথ্য, ডিসকাউন্ট পার্টনার্স, নোটিফিকেশনসহ বিভিন্ন সুবিধা পাবেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা, মো. মুখতার হোসেন, জনসংযোগ বিভাগের প্রধান মো. রুহুল আমিন ও প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি