সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিয়াদের ইনজুরি গুরুতর নয়

স্পোর্টস রিপোর্টার ॥ আফগানিস্তানের বিপক্ষে সোমবার ‘ডু অর ডাই’ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ দল। সেই ম্যাচে ৬২ রানে জিতে চলতি বিশ্বকাপে সেমিফাইনাল রেসে টিকে আছে টাইগাররা। তবে ম্যাচে ব্যাটিংয়ের সময় কাফ মাসলে টান লাগে ‘ফিনিশার’ খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদের। পরে আর পুরো সময়ই ফিল্ডিং করেননি তিনি। শঙ্কায় পড়েছিল বাংলাদেশ দল। কারণ এরপর দুই বড় পরাশক্তি ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ। অবশ্য অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ম্যাচশেষে দাবি করেছিলেন, পরের ম্যাচের আগে ৭ দিন সময়ে সেরে উঠবেন রিয়াদ। এরপরও শঙ্কা ছিল তার ইনজুরি কতটা মারাত্মক। মঙ্গলবার স্ক্যান রিপোর্ট দেখে বাংলাদেশ দলের ফিজিও থিহান চন্দ্রমোহন নিশ্চিত করেছেন ইনজুরিটা তেমন গুরুতর নয়। নিচু মাত্রায় টিয়ার আছে যা কয়েকদিনের বিশ্রামেই ঠিক হয়ে যাওয়ার কথা। তবে চন্দ্রমোহন জানিয়েছেন রিয়াদের সেরে ওঠার ওপর নির্ভর করছে তার পরবর্তী ম্যাচে খেলার বিষয়টি।

সাউদাম্পটনের রোজ বোলে ছিল ঘূর্ণি উইকেট যা চলতি বিশ্বকাপে একেবারেই বেমানান। সেই ম্যাচে ৩৮ বলে ২৭ রানের একটি কার্যকর ইনিংস খেলে ৮৩ রান করা মুশফিককে ভাল সঙ্গ দিয়েছিলেন রিয়াদ। কিন্তু কাফ মাসলে টান লাগায় খুঁড়িয়ে খুঁড়িয়ে রান নিতে দেখা গেছে তাকে এবং মাঝে ফিজিও’র শুশ্রƒষাও নিয়েছেন তিনি। আউট হয়ে যাওয়ার পর তাকে আর মাঠেই দেখা যায়নি। এমনকি ফিল্ডিংয়ের পুরোটা সময় তিনি মাঠে অনুপস্থিত থাকায় দুঃশ্চিন্তার কালো মেঘ জমেছিল। তবে মঙ্গলবার টাইগার দলের ফিজিও চন্দ্রমোহন বলেন, ‘ওর ইনজুরিটি গ্রেড ওয়ান ধরনের। আগামী কয়েকদিন বিশেষ পর্যবেক্ষণে থাকবে সে। বাংলাদেশের পরের ম্যাচে তার খেলা নির্ভর করছে চোট সেরে ওঠার ওপর।’ এ বিশ্বকাপে তেমন ব্যাটিংয়ের সুযোগ পাননি রিয়াদ। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলের দুর্দান্ত জয়ে তার ভূমিকা ছিল ৩৩ বলে ৪৬ রান এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ বলে ৬৯ রান। বিশ্বকাপের আগে থেকেই ইনজুরি সমস্যায় আছেন রিয়াদ। কার্যকর অফস্পিন করতে সক্ষম হলেও তাই চলতি বিশ্বকাপে তিনি বোলিং করতে পারছেন না। বোলিংয়ের সময় কাঁধে টান লাগে তার। এখন এই ইনজুরিটির কারণে পরের ম্যাচে খেলা নিয়ে তাই শঙ্কার মেঘটা থেকেই গেল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৩৯৫৪৩১
আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৬৪৪৯৯৪৩
সুস্থ
৭২৬২৫
শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দু’দিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records