রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উপজেলা নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ চলছে

উপজেলা নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ চলছে

অনলাইন রিপোর্টার ॥ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপের ভোটগ্রহণ চলছে। আজ মঙ্গলবার সকাল ৯টায় একযোগে ২০ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এই ধাপে ১৬টি উপজেলায় ভোটগ্রহণ হওয়ার কথা থাকলেও আগের স্থগিত হওয়া ৭টি উপজেলা যোগ হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ২৩টিতে। তবে তিনটি উপজেলায় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান সব পদেই একক প্রার্থী থাকায় ভোটের প্রয়োজন হচ্ছে না। ফলে ভোটগ্রহণ হবে ২০টি উপজেলায়। এরমধ্যে ৪টিতে ইভিএমে ভোট নেওয়া হচ্ছে।

ভোটগ্রহণ উপলক্ষে ইতোমধ্যে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবিও মোতায়েন করা হয়েছে।

শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের সব ধরনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে শনিবার মধ্যরাতে।

যেসব উপজেলায় ভোটগ্রহণ চলছে সেগুলো হলো- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জের বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া উপজেলা।

ইভিএমে ভোট নেওয়া ৪টি উপজেলা হলো- গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর এবং নোয়াখালী সদর।

এদিকে, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি কর্মকর্তারা জানান, ভোটের ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একজন এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ মামলাও করেছে কমিশন।

এর আগে চতুর্থ ধাপে গত ৩১ মার্চ ছয় উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চার উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে ৪শ উপজেলায় ভোট গ্রহণ করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records