শনিবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গার্ল গাইডসের জাতীয় রেঞ্জার কাউন্সিল অনুষ্ঠিত

বাংলাদেশ গার্ল গাইডস্ এ্যাসোসিয়েশনের জাতীয় রেঞ্জার কাউন্সিলের উদ্যোগে ১৫তম জাতীয় রেঞ্জার কাউন্সিল অধিবেশন ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৪ হতে ১৭ জুন অনুষ্ঠিত অনুষ্ঠানটি নিউ বেইলি রোডের গাইড হাউজের জাতীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে ১০ অঞ্চল হতে রেঞ্জার, রেঞ্জার গাইডার, কমিশনার ও অন্য সদস্যসহ ১২০ জন অংশগ্রহণ করেন। ২৩ সদস্যবিশিষ্ট জুন ২০২১ সাল মেয়াদের জন্য জাতীয় রেঞ্জার কাউন্সিল গঠিত হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগম। সভাপতিত্ব করেন রেঞ্জার কমিশনার রীতা জেসমিন।

অনুষ্ঠানে বক্তব্য দেন- সাবিনা ফেরদৌস, ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন), প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ, ডেপুটি জাতীয় কমিশনার (প্রোগ্রাম) ও তাহমিনা আক্তার টুম্পা, সভাপতি, জাতীয় রেঞ্জার কাউন্সিল। অধিবেশনে বি দ্যা চেঞ্জ, প্রিপার্ড টু লার্ন, প্রিপার্ড টু লিড, ক্লাইমেট চেঞ্জ, বহুমুত্র রোগ, লিডারশিপ ইয়েস গার্লস্ মুভমেন্ট, বি প্রিপার্ড, ব্রেস্ট ক্যান্সার ও জরায়ু ক্যান্সার ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা ও সেশন প্রদান করা হয়। অধিবেশনের দ্বিতীয় দিনে জাতীয় রেঞ্জার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয়। সেক্রেটারি পদে নির্বাচিত হন তাহমিনা বিনতে সিরাজ এবং কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন মাহমুদা আক্তার।-বিজ্ঞপ্তি।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records