রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফল দিয়ে গ্রেনেড বানিয়ে ২ ব্যাংকে ডাকাতি!

ফল দিয়ে গ্রেনেড বানিয়ে ২ ব্যাংকে ডাকাতি!

অনলাইন ডেস্ক ॥ সুন্দর ও সুস্বাদু ফল নাশপাতি। সেই সঙ্গে এর পুষ্টিগুণও অনেক। প্রাচীন গ্রিসে এ ফল চিকিৎসার কাজে ব্যবহার করা হতো।

দুর্ভাগ্যবশত, এত উপকারী ফল ব্যবহার করে ভয়াবহ ঘটনা ঘটিয়ে ফেলেছে ইসরায়েলের এক ব্যক্তি।

বিশ্বে এত পরিমাণ ব্যাংক ডাকাতির ঘটনা ঘটেছে যে, এ ব্যাপারটি নিয়ে ব্যাংক কর্মকর্তাদের মধ্যে একটা আতঙ্ক কাজ করে। তাই কোনো কিছু হাতে ধরে সেটাকে যদি অস্ত্র বলা হয়, তাহলে সহজেই ভড়কে যান তারা। ঠিক এমন কাজটি করে দুই ব্যাংকে ডাকাতি করেছেন ৪৭ বছর বয়সী ওই ব্যক্তি। তবে তার কৌশলটা ভিন্ন।

নাশপাতি জাতের এক ফলে কালো রঙ করে সেটাকে গ্রেনেড বলে ভয় দেখিয়ে দুই ব্যাংকের কর্মকর্তাদের কাছ থেকে অর্থ আদায় করেছিলেন তিনি। কালো রঙ করা নাশপাতি হাতে দেশটির বিরসেবা শহরের পোস্টাল ব্যাংকে ঢুকে পড়েন তিনি। তারপর ওই ব্যাংকের কর্মকর্তাদের বলেন, তাকে যদি টাকা দেয়া না হয় তাহলে গ্রেনেড বিস্ফোরণ ঘটাবেন। ব্যাংক কর্মকর্তারা ভয় পেয়ে তার কথা মতো কাজ করেন।

টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনার ৫ দিন পর ওই ব্যক্তি আরেকটি ব্যাংকে গিয়ে একই কাজ করেন।

তবে এত চালাকির পরও পুলিশের হাতে ধরা পড়েছেন ওই ব্যক্তি। তার মোবাইল ফোন ট্রাকিং এবং সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে তাকে গ্রেফতার করেছে ইসরায়েল পুলিশ।

শীর্ষ সংবাদ:
লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ        
//--BID Records