রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ্বিতীয় মেয়াদে ফিফার সভাপতি ইনফান্তিনো

দ্বিতীয় মেয়াদে ফিফার সভাপতি ইনফান্তিনো

অনলাইন ডেস্ক ॥ দ্বিতীয় মেয়াদে ফিফার সভাপতি হয়েছেন জিয়ান্নি ইনফান্তিনো। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার প্রধান পদে এই সুইস-ইতালিয়ান ফুটবল কর্মকর্তার কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না।

আর কোনো প্রার্থী না থাকায় ভোট ছাড়াই বুধবার প্যারিসে ফিফার গভর্নিং বডির কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে ইনফান্তিনোর আবারও সভাপতি হওয়ার ঘোষণা দেওয়া হয়। আগামী চার বছর এই দায়িত্বে থাকবেন তিনি।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে প্রায় ১৮ বছর সভাপতির দায়িত্বে থাকা জেপ ব্লাটারের জায়গায় দায়িত্ব পান ইনফান্তিনো। ২০২৬ সালের বিশ্বকাপে ৪৮টি দেশের অংশগ্রহণের সিদ্ধান্ত প্রথম মেয়াদে তার নেওয়া অন্যতম বড় পদক্ষেপ। আবারও দায়িত্ব পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন ইনফান্তিনো।

তিনি বলেন,যারা আমাকে ভালোবাসেন, যারা আমাকে ঘৃণা করেন, আজ আমি সবাইকেই ভালোবাসি। আপনারা আস্থা রাখায় আমি খুব গর্বিত। আজ সবকিছুই খোলামেলা ও স্বচ্ছ। ফিফাতে অনৈতিক কিছু করতে গোপনে টাকা দেওয়া সম্ভব নয়। এখানে দুর্নীতির কোনো জায়গা নেই।

শীর্ষ সংবাদ:
লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ        
//--BID Records