রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাগুরায় গড়ে উঠছে আন্তর্জাতিক বিনিয়োগ অঞ্চল

মাগুরায় গড়ে উঠছে আন্তর্জাতিক বিনিয়োগ অঞ্চল

নিজস্ব সংবাদদাতা , মাগুরা , ৪ জুন॥ মাগুরার শ্রীপুর উপজেলার মাঝাইল ও রাজধরপুর এলাকায় ৩০০ একর জমির ওপর গড়ে উঠছে আন্তর্জাতিক বিনিয়োগ অর্থনৈতিক অঞ্চল। রপ্তানীযোগ্য পন্য উৎপাদনের পাশাপাশি এখানে প্রায় ১ লাখ মানুষের কর্মস্থানের সুযোগ হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

আজ মঙ্গলবার দুপুরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফ্জ্জুামান শিখর, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ আলী আকবরসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা এ এলাকাটি ঘুরে দেখেন।

জেলা প্রশাসক আলী আকবর জানান, মাগুরা জেলা যোগাযোগের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ স্থান। বিশেষ করে যেখানে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে সেখান থেকে মংলা সমুদ্র বন্দর, যশোরের বেনাপোলল বন্দর, পায়রা সমুদ্র বন্দর, যশোর বিমান বন্দরের সাথে নৌ ও স্থল পথের যোগাযোগ অত্যন্ত সহজ। এই অর্থনৈতিক অঞ্চলে কোরিয়াসহ বিভিন্ন দেশের বিনিয়োগকারিরা শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলবে। যেখানে আন্তর্জাতিক মানের সব ধরনের রপ্তানীযোগ্য পন্য উৎপন্ন হবে। এছাড়া পর্যায়ক্রমে মাগুরাসহ আশেপাশের জেলাগুলোর অন্তত ১ লাখ মানুষের কর্ম সংস্থানের সুযোগ হবে। এই এলাকায় নৌপথ, রেলপথসহ যোগাযোগের সবকটি দ্বার উন্মুক্ত রয়েছে।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এ প্রসঙ্গে বলেন, ‘মাগুরা জেলাকে সমৃদ্ধ জেলা হিসাবে গড়ে তুলতে যেসব কর্মসূচি হাতে নেয়া হয়েছে তার মধ্যে অর্থনৈতিক অঞ্চল একটি। এটি আমার নির্বাচনী প্রতিশ্রুতির অন্যতম একটি কার্যক্রম। শিল্পোন্নয়নের পাশাপাশি পর্যাপ্ত কর্মসংস্থান সৃষ্টি এটির অন্যতম লক্ষ্য’।

শীর্ষ সংবাদ:
লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ        
//--BID Records