শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অল্পের জন্য রক্ষা সেরেনার!

অল্পের জন্য রক্ষা সেরেনার!

অনলাইন ডেস্ক ॥ ফ্রেঞ্চ ওপেনে অন্যতম ফেভারিট হয়ে প্রবেশ সেরেনা উইলিয়ামসের। অথচ ২৩টি গ্র্যান্ড স্লাম বিজয়ীকেই কিনা চোখ রাঙানি দিয়ে দিলো রাশিয়ান ৮৩ নম্বর ভিটালিয়া ডিয়াচেঙ্কো! তাকে প্রথম সেটে হারিয়ে দিলেও পরের দুই সেট জিতে মান বাঁচিয়েছেন যুক্তরাষ্ট্রের এই তারকা।

অবশ্য বেশ কিছুদিন ধরে চোটের সঙ্গে লড়াই করতে হয়েছে তাকে। এর রেশটা ছিলো প্রথম সেটে। ছন্দহীন সব শট খেলে যাওয়াতে প্রথম সেটে হেরেছেন ২-৬ গেমে। অভিজ্ঞ সেরেনা পরের দুই সেটে ঘুরে দাঁড়িয়ে জিতে নেন প্রথম রাউন্ড। জয় পান ৬-১, ৬-০ গেমে।

প্রথম সেটের হার অবশ্য আতঙ্ক ছড়িয়েছিলো সেরেনার মাঝে। এর প্রতিক্রিয়ায় তিনি জানান, ‘প্রথম রাউন্ডের ম্যাচ সব সময় আতঙ্কের। প্রথম সেটে ভুল করেছিলাম, নিজেকে নিজেই তখন স্বগোতক্তির মতো বলেছি ‘গুডলাক সেরেনা’। তারপরেই ঘুরে দাঁড়ানোর আত্মবিশ্বাস পেয়েছি।’

এদিকে ছেলেদের এককে রুটিনমাফিক জয় তুলে নিয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল। র্যাংকিংয়ের এক নম্বর জোকোভিচ হারিয়েছেন পোল্যান্ডের হুবার্ট হুরকাজকে। তার জয় ছিল ৬-৪, ৬-২, ৬-২ গেমে।

দ্বিতীয় বাছাই নাদাল হারিয়েছে জার্মান বাছাই ইয়ানিক হানফমানকে। তার বিরুদ্ধে নাদালের জয় ছিল ৬-২, ৬-১ ও ৬-৩ গেমে। রোলাঁ গারোঁয় রেকর্ড গড়া নাদাল ছুটছেন ১২তম গ্র্যান্ড স্লামের খোঁজে। আগের রেকর্ডকে বাড়িয়ে নেওয়ার চ্যালেঞ্জ তার সামনে।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records