রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জি সিরিজের গানে গানে ঈদ আনন্দ

  • সংস্কৃতি সংবাদ

স্টাফ রিপোর্টার ॥ দুয়ারে কড়া নাড়ছে উৎসব। আর মাত্র কয়টি দিন পেরুলেই ঈদ-উল-ফিতর। সেই উৎসব রঙিন করতে চারপাশে পড়েছে সাজ সাজ রব। নতুন কাপড়ে মনের খোরাক মেটাতে চাই মন রাঙাতে নানা অনুষঙ্গ। মন ভাল করা তেমনই এক অনুষঙ্গ সঙ্গীত। তাই তো সুররসিকদের কথা চিন্তা করে নতুন নতুন গান নিয়ে আসছে বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান। সেই ¯্রােতধারায় শামিল হয়েছে জি-সিরিজ ও অগ্নিবীণা। এবারের ঈদে রেকর্ডসংখ্যক সিঙ্গেল গান, গানের এ্যালবাম, নাটক ও সিনেমা নিয়ে হাজির হচ্ছে সঙ্গীত অঙ্গনের জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠানটি। ইউটিউব চ্যানেল রেডিও জি-তে শ্রোতারা শুনতে পাবেন অডিও ও মিউজিক ভিডিওগুলো।

প্রযোজনা প্রতিষ্ঠানটির সূত্র জানায়, শ্রোতাদের জন্য সারাবছরই নতুন নতুন গান প্রকাশ করে জি সিরিজ। তবে বিশেষ দিবস বা উৎসবকে ঘিরে থাকে বিশেষ আয়োজন। রোজার ঈদে সেই আয়োজনের পরিমাণটা যেন ছাড়িয়ে যায় সব সীমানা। রীতিমতো গান-ভিডিওর উৎসব শুরু হয়। ব্যতিক্রম হচ্ছে না এবারও। ঈদ উপলক্ষে প্রকাশ হচ্ছে দুই শতাধিক অডিও গান-এ্যালবাম, নাটক ও সিনেমা। যেগুলোর বেশ কিছু ইতোমধ্যে জি সিরিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হয়েছে এবং প্রকাশের অপেক্ষায় অনেকগুলো। ঈদ আনন্দে আসছে প্রতিষ্ঠানটির দেড় শতাধিক একক গান। এগুলোর মধ্যে মধ্যে আছে ব্যান্ডদল আর্কের ‘নতুন অধ্যায়’, আর্টসেলের ‘সংশয়’, ব্ল্যাকের ‘ধূসর’ এবং সত্যর ‘কাপ অফ কফি’, এরশাদ জামানের ‘ফাইট ব্যাক’ ও ‘গান’ এবং মিজানের ‘মহাকাব্য। প্রিন্স মাহমুদ ফিচারিং মিনারের ‘বিশ্বাস’, হাসিবুর রেজা জুয়েল ও সামিনা চৌধুরীর ‘তুমি কি যে শুনতে চাও’ বাপ্পা মজুমদারের ‘মাঝে মাঝে’, আগুনের ‘এভাবে নয়’ ও ‘দুটি মন’, শাফিন আহমেদের ‘বাতাসে কার কণ্ঠ’, তপু ও মাহতিম শাকিবের ‘হার মানা হার’, তুহিনের ‘হিমালয়’ ও ‘বিবেক’, কিশোর পলাশের ‘দেহ ডিঙ্গি’, ‘উড়ে যা’ ও ‘পোষা ময়না’, লুৎফর হাসানের ‘ক্যামনে তুমি পারো’, দিলরুবা খানের ‘মন ভালো নেই’, পথিক নবীর ‘জোড়া শালিক’, পিন্টু ঘোষের ‘কবর কবর লাগে’, রঙ্গন হৃদ্যর ‘উজান মেঘের বায়ু’,এফ এ সুমনের ‘খুব আদরে’ ও ‘এই প্রেমের গল্প’, এফ এ সুমন-অশ্রুর ‘তুই বলতে পাগল’ ও ‘ইহকালে পরকালে তুই’, এফ এ সুমন-মায়ার ‘পরাণ যায় রে যায়’, এফ এ সুমনের ‘শ্যামলা মেয়ে’, ‘কে যাওরে মদিনার পথে’, ‘কাজল মেয়ে’, ‘আমার অন্তরে’, ও ‘বহুরূপী’।

মেহেদীর সঙ্গীতায়োজনে মিজানের ‘এমনি এক গান’, সাগর বাউলের ‘এই নদীর নাম’, জয়িতার ‘রাধা’, ওয়েস্টান মিলনের ‘কাল নাগিন’, মুনিয়া মুন ফিচারিং অমিত করের ‘ঘুমাস কার বুকে’, কাজী হাবলুর সঙ্গীতায়োজনে লাকী আখন্দ’র ‘বারে বারে’, কাজী হাবলুর সঙ্গীতায়োজনে সুস্মিতা সাহার ‘তুমি ছাড়া’, রেমো বিপ্লবের সঙ্গীতায়োজনে জুঁইয়ের ‘সোহাগী জামাই’।

অমিত করের সঙ্গীতায়োজনে রাব্বীর ‘আহাজারি’, ‘যদি তোর মনটা’, ‘যত দুঃখ দাও’ ও ‘মানুষ মরিলে’, শচি শামসের সঙ্গীতায়োজনে বেরুবে কয়েকজন শিল্পীর একক গান। এগুলোর মধ্যে আছে জাহিদ তানসেনের ‘নো কমপ্লেইন’, ‘প্রস্থান’ ও ‘কোথায় হারালি তুই’, ইশারার ‘কথা কম’ ও ‘সিস্টেম গ্রিফ’, আশরাফ উদাসের ‘মন আমার দেহ ঘড়ি’, মেহেদী ও পুষ্পিতার ‘এলোমেলো হাওয়া’, এসএম করিম ও স্নেহার ‘তুই যে আমার’ এবং ইমরান ও কনার ‘তোমাকে ছুঁয়ে দেব। নমনের সঙ্গীতায়োজনে বেরুবে উজ্জ্বলের ‘চেনা রাস্তা’, মাখন লালের ‘তোর লাগি’, সুজিত মোস্তফার ‘আমার দু চোখ’, উজ্জ্বল আদিত্যর ‘ভালো থেকো তুমি আড়ালে’। একক গানের মধ্যে আছে রুম্মন হায়াতের ‘মেঘের কাব্য’, শেখ মহসিনের ‘আকাশ এবং দুঃখ’, বেলাল খানের ‘আমি কি তোর কিছু নই’। বেলাল খানের সঙ্গীতায়োজনে আসবে ইভার ‘তুমি চাইলে’, তারেক বিন ফিরোজের কথায় তৌসিফের ‘রাত জাগা মেয়ে’, ঈশিতার ‘আমার অভিমান’, অমিত কর এর সঙ্গীতায়োজনে ঐশীর ‘পিরিতের রাধা’, অমিত করের ‘নীল পাখি’, জাহিনের ‘সুখ পাখি’ ও ‘বড় পীর’; সাদিয়ার ‘মা’, এস আই শহিদের ‘যদি বউ সাজো গো’, পারভীন লিপির ‘অল্প কিছু কথা’, রেশমির ‘ইতরপনা’, নিলয়ের ‘ও সাথী রে’, গামছা পলাশের গান রয়েছে দুটি- চোখের মনি ও তোমার রংটা সাদা।

ইলিয়াস বাবুর ‘কী দোষে’, রাসেল হালিমের ‘দমের গাড়ি’, দারা খানের ‘উড়ে পাখি’, আরমান আলিফের ‘কথা’, ইভান রহমান-অনুপমা অনুর ‘আমার মন নিলা কাড়িয়া’, ঝিলিক বাবুর ‘ডাক দিয়েছেন’, মইন উদ্দিন-শাহেদের ‘মন কাঁদেরে’, জিনিয়া জামানের ‘মনের আকাশ’, ‘কোন কোন রাতে’, উড়ে চলে প্রজাপতি’ ও ‘যদি বেঁচে থাকা’; রবিনের ‘ভালবাসি বলতে পারি না’, রাকিব চৌধুরীর ‘ভালোবাসার দাম’, ফারহান আহমেদের ‘তোমার মোহে’ এবং ‘রিয়াদ সিদ্দিকের ‘জান আমার জান’। মায়া মনির ‘অন্তরটা পুড়ে’, সাফায়েত মাহমুদ ও রুনার ‘তোমায় ভালবাসি’ অমিত কর এর সঙ্গীতায়োজনে শাওন গানওয়ালার ‘ইচ্ছে’, মেহেদী হাসান রিজভীর ‘অল্প করে বলবো কথা’ সঙ্গীতায়োজন করেছেন অয়ন চাকলাদার, সজীব দাসের সঙ্গীতায়োজনে মেহেদী হাসান রিজভীর ‘বেশি ভালবাসি’ ও বাপ্পীর সঙ্গীতায়োজনে মেহেদী হাসান রিজভীর ‘আজও ভালবাসি’।

এ্যালবাম হিসেবে প্রকাশিত হয়েছে ব্যান্ড সংশোধন ঘ-এর টাইটেল অডিও জুকবক্স ও সাজুর এ্যালবাম ‘কপালের লেখা’। আরও আটটি এ্যালবাম প্রকাশিত হওয়ার কথা রয়েছে। এছাড়া জি সিরিজের নাটকের চ্যানেলে প্রচার হবে প্রায় ৫০টি নাটক। যেগুলোতে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় সব তারকা। তাদের মধ্যে আছেন- মোশাররফ করিম, আ খ ম হাসান, জিয়াউল ফারুক অপূর্ব, আফরান নিশো, জোভান, তৌসিফ মাহবুব ও তাহসান। জি সিরিজের চলচ্চিত্র বিষয়ক ইউটিউব চ্যানেল জি সিরিজে (বাংলা মুভি) মুক্তি পাবে ১০টি সিনেমা।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪