শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পচা-বাসি ইফতার রাখার অপরাধে তিনটি রেস্টুরেন্টকে জরিমান ও সাময়িকভাবে বন্ধ

 পচা-বাসি ইফতার রাখার অপরাধে তিনটি রেস্টুরেন্টকে জরিমান ও সাময়িকভাবে বন্ধ

অনলাইন ডেস্ক ॥ রমজান উপলক্ষে আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডি এলাকায় নোংরা অস্বাস্থ্যকর রান্নাঘর। বিক্রির জন্য রাখা হয়েছে পচা-বাসি ইফতার। ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে সংরক্ষণ করা হচ্ছে রান্না করা খাবার, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এসব অপরাধে রাজধানীর তিনটি রেস্টুরেন্টকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলো সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয় রেস্টুরেন্টগুলো হলো- ক্যাফে ধানমন্ডি, সুচিলি রেস্টুরেন্ট ও বিয়ে বাড়ি রেস্তোরাঁ। বিশেষ অভিযান পরিচালনা করে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ইন্দ্রানী রায়।

জানা গেছে ক্যাফে ধানমন্ডি, সুচিলি রেস্টুরেন্ট, বিয়ে বাড়ি রেস্তোরাঁ এই তিনটি রেস্টুরেন্টের বাইরে খুব চকচকে। কিন্তু ভেতরের নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ। অস্বাস্থ্যকর উপায়ে খাবার তৈরি করছে। বিক্রির জন্য রেখে দিয়েছে বিপুল পরিমাণ পচা ও বাসি ইফতার, যার ওপর ফাঙ্গাস পড়েছে।

এছাড়া ফ্রিজে একসঙ্গে কাঁচা মাছ-মাংস সংরক্ষণ করে রেখেছে, যা ভোক্তা আইনপরিপন্থী। এসব অপরাধে প্রতিষ্ঠান তিনটিকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠান তিনটিকে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। তাদের অধিদফতরে এসে এসব অনিয়মের কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। তারা যদি যথাযথ কারণ ব্যাখ্যা করতে না পারে তাহলে তাদের প্রতিষ্ঠান স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে।

এছাড়া একই এলাকার লাইলাতি রেস্টুরেন্ট ও পিন্টু মিয়ার ইফতারিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১ এর সদস্যরা।

শীর্ষ সংবাদ:
ভারতে প্রথম করোনা হানা দেয় নভেম্বরে         করোনা ভাইরাসে আরেক চিকিৎসকের মৃত্যু         ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা ভালো না         করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ইতালিকেও টপকে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ আক্রান্তের সংখ্যায় চীনকে টপকাল পাকিস্তান         নতুন মৃত্যুপুরী পেরু, ৫ হাজারের বেশি প্রাণহানি         ফিজিকে করোনা ভাইরাসমুক্ত ঘোষণা         বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার         চীনের দরজায় মার্কিন যুদ্ধজাহাজ         সৌদিতে একদিনে মৃত আরও ৩২, নতুন আক্রান্ত ১৯৭৫         মার্কিন কারাগার থেকে মুক্তি পেলেন ইরানি চিকিৎসক         জর্জ ফ্লয়েড হত্যা ॥ আমেরিকার বিক্ষোভ ছড়িয়ে পড়ল জার্মানিতেও         আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে         করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩         সংক্রমণের শুরুতেই ওষুধ দিলে করোনায় মৃত্যু শূন্য         বাংলামোটরে বাসচাপায় দুজন নিহত, চালক গ্রেফতার         করোনার কারণে আম রফতানি অনিশ্চিত         শব্দ দূষণের যন্ত্রণা থেকে আপাতত মুক্ত রাজধানীবাসী        
//--BID Records